বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
14 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
pcod তে আক্রান্ত মহিলা ওজন ৬৭ বয়স ২৫ উচ্চতা ৫ফুট ৪ ইঞ্চি (অবিবাহিতা) কমপক্ষে ১০ কেজি ওজন কমাতে ও pcod কে নিয়ন্ত্রণে রাখতে কি কি ব্যায়াম ও খাদ্য গ্রহন করতে পারে?

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
ওজন কমানোর জন্য কিংবা সুস্থ থাকার জন্য পলিসিস্টিক ওভারিয়ান ডিজিজ এ আক্রান্ত ব্যক্তি হিসেবে আপনি তাজা ফল, শাকসবজি, শস্য, বাদাম জাতীয় খাবার, পটল, অথবা যে সব খাবারে ভিটামিন ডি রয়েছে, সেগুলোও খেতে পারেন। যেমন- মাশরুম, ফ্যাটি ফিশ, ডিমের কুসুম খেতে পারেন। পাশাপাশি, সূর্যের আলোয় কিছুক্ষণ থাকুন।যতটা সম্ভব প্রসেসড ফুড-ফাস্ট ফুড/ভাজাপোড়া/চর্বিযুক্ত খাবার এড়িয়েই চলুন।প্রতিদিন গরম জলে ২ টেবিলচামচ অ্যাপল সাইডার ভিনিগার মিশিয়ে পান করলে পিসিওডি কন্ট্রোলে থাকবে।গ্রিনটি খাওয়ার অভ্যাস করুন প্রতিদিন।

এবার আসি ব্যায়াম এর কথা। এধরণের রোগি হিসেবে আপনার উচিৎ অতিরিক্ত দৌড় ঝাপ না করে নরমালি প্রতিদিন ১ঘণ্টা/আধাঘণ্টা অথবা যতটূকূ পারেন ততটুকুই হাটুন। বাড়ির কাজকর্ম করুন,ভাড়ি ব্যায়াম না করাই উত্তম।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
07 জুলাই "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rahman islam (196 পয়েন্ট)
1 উত্তর
07 জুলাই "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rahman islam (196 পয়েন্ট)

311,619 টি প্রশ্ন

401,214 টি উত্তর

123,171 টি মন্তব্য

172,742 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...