বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
15 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (52 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
না,এটির ঘরোয়া চিকিৎসা নেই। সাধারণত রেকটাল পলিপ হচ্ছে ছোট গোটা বা আঙ্গুলের মতো অংশ যা পায়ুপথ বা রেকটামে হয়। এই আঙ্গুলের মতো অংশে যখন মলত্যাগের সময় মলের ঘষা লাগে তখন তাজা রক্ত বের হয়। প্রাথমিকভাবে আপনি লক্ষ্য রাখুন যেন আপনার কোষ্ঠকাঠিন্য না হয় সেদিকে,এটির প্রাথমিক চিকিৎসা নেই।এই পলিপ কোলোনস্কোপ বা সিগময়ডোস্কোপ নামক একটি যন্ত্রের সাহায্যে পায়ুপথেই অপসারণ করা যায়।আপনি ভাজাপোড়া খাবার, তেলেভাজা খাবার, বাহিরের অস্বাস্থ্যকর পরিবেশ এর খাবার,বাশি খাবার পরিহার করবেন।।আপনি দিনে প্রচুর পরিমাণে পানি পান করুন এবং চেষ্টা করুন প্রতিদিন মলত্যাগ করার যাতে কোষ্ঠকাঠিন্য না দেখা দেয়।পাকা পেঁপে খাওয়ার চেষ্টা করুন।  পাকা পেঁপে ফলের মত করে খাবেন।সম্ভব হলে আপনি প্রতিদিন একবেলা করে এক কাপ টক দই খাওয়ার অভ্যাস করুন।অবশ্যই চিকিৎসক এর পরামর্শ নিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
16 এপ্রিল "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর
09 জুন 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন নাইম বালা (41 পয়েন্ট)

313,429 টি প্রশ্ন

402,997 টি উত্তর

123,833 টি মন্তব্য

173,578 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...