বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
51 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (659 পয়েন্ট)
কথা গুলো কি আসলেই ঠিক?

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (5,893 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
কোনো মানুষের কখনোই সকল ইচ্ছা বা সকল সাধ পূর্ণ হয় না, এটা প্রকৃতিপ্রদত্ত সহজাত নিয়ম ন্যায়। কারণ মানুষ যত পায় তত চায় স্বভাবের প্রাণী, সকল ইচ্ছা পূরণ কখনোই সম্ভব না। 

মানুষের পৃথিবীতে প্রধান চাহিদা খাদ্য ও বাসসংস্থানের। স্বাভাবিকভাবে এ দুটির নিশ্চয়তা থাকলে আর কোনো চাহিদা আসা উচিৎ নয়। কিন্তু বর্তমান যুগে এর পাশাপাশি নানাবিধ চাহিদার উদ্রেক হয়েছে। আপনার যথেষ্ট টাকা আছে তাহলে আপনার ইচ্ছা হবে সন্তানেরা পড়ালেখায় ভালো করুক। সন্তান পড়ালেখাউ ভালো করলে ইচ্ছা হবে ভালো চাকরি পাক। তারা ভালো চাকরি পেলে ইচ্ছা হবে আপনাকে বেশি ভালোবাসুক। এরকম অসংখ্য সাধ একের পর এক আসতেই থাকে। 

তবে যদি কারো আসলেই ইচ্ছা পূরণ হয়ে যায় তার জীবন অসুখীই বটে। আমরা সকাল থেকে রাত কঠোর পরিশ্রম করছি শুধু লক্ষ্যে পৌঁছানোর উদ্দেশ্যে। যখন লক্ষ্যই শেষ তখন তো আর জীবনের উদ্দেশ্য থাকবে না। তাই জীবন উদ্দেশ্যবিহীন অসুখীই হয়ে যায়। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
26 ফেব্রুয়ারি 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Feroza (249 পয়েন্ট)

360,129 টি প্রশ্ন

455,308 টি উত্তর

142,576 টি মন্তব্য

190,379 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...