বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
100 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
আপনি পারিপার্শ্বিক কাজে ব্যস্ত হয়ে যান,দেখবেন এসব মনে পড়বেনা। আপনি এই ব্যাপারটিকে আবেগের সাথে তুলনা করুন ও বাস্তবের সাথে মেলান,দেখবেন ভুলে যাবেন।নিজের লক্ষ্য তে এগিয়ে যাবার জন্য সর্বদা চেষ্টা করুন। বেশিবেশি লোকদের সাথে মিশুন।অতীত দিনের কথা ভাববেন না এর বদলে আপনার ক্যারিয়ার সম্পর্কে চিন্তা করুন।পরিবারকে গুরুত্ব দিন এবং পরিবারের সবার সাথে মিলেমিশে থাকার চেষ্টা করুন। নামাজ পড়বেন ৫ ওয়াক্ত। সর্বদা নিজেকে এসবের মধ্যে রাখলে আপনি তাকে বুঝতে পারবেন অবশ্যই,যদিও ভুলে যাওয়ার কষ্টসাধ্য। 
0 টি পছন্দ
করেছেন (762 পয়েন্ট)
ভুলে যান,পিছুটান না রেখেই ভুলে যান।ভুলে যাওয়ার জন্য কারো পরামর্শ নয় নিজের মনের উপর নিজের কন্ট্রোল এর প্রয়োজন।বাস্তবমুখী চিন্তা করুন।নিজেকে এমন ভাবে গড়ে তুলুন একদিন সে আপনাকে হারানোর আপসোসে নিজের অজান্তে কাঁদে।আর আপনার কান্নায় কিছু আসে যায় না তার, যদি সে আপনাকে ভুলে যায়।যে আপনাকে কাঁদিয়ে নিঃচিন্তে ঘুমায় সে তো কখনোই আপনাকে ভালবাসে নি!টাইমপাস করেছে। সবসময়, যার জন্য আপনি  কেঁদেই যাচ্ছেন। অথচ তার বিন্দুমাত্র ফিলিংসও কাজ করেনা আপনার  জন্য, এটাই সত্যি।

র্নিঘুম রাত কাটিয়ে, তার ছবিতে হাত বুলিয়ে, বিগত দিনের স্মৃতি হাতড়িয়ে, তার মেসেজ/কল পাওয়ার অপেক্ষায় কান্না করছেন। অথচ বোকা, সে স্বভাবত আপনাকে ছেড়েই ভালো থাকে। তার দিন কেটে যায় আপনাকে  মনে না করা বিহীন!

কান্না করে যদি তাকে ঠিক না করতে পারেন, তার আঘাত দেয়ার স্বভাব না ছাড়াতে পারেন, তার এতটুকু মনোযোগ কিংবা ভালবাসা না ই পান, তবে কান্না করে নিজের হৃদয়ের রক্তক্ষরণ কেন করেন?

কাঁদলে নিজের জন্য কাঁদেন, কেন এমন একটা পরিস্থিতিতে পড়তে হলো!

★পরিশেষে বলবো ভুলে যান,পরিবারকে সময় দিন,বন্ধু-বান্ধবদের সাথে সময় কাটান।ভাল হয়ে যাবেন।কখনো একা থাকার চেষ্টা করবেন না৷ নিজের জিবনকে মূল্যায়ন করুন, আপনাকেও জীবন অনেককিছু দিবে।      
0 টি পছন্দ
করেছেন (5,195 পয়েন্ট)

ভালোবাসার মানুষকে বা প্রিয় ব্যক্তিকে ভুলে যাওয়া সম্পুর্ণরুপে সম্ভব নয়। স্মৃতি ভালো হোক বা খারাপ সেটা মনে থেকে যায়। তবে, আপনি নিম্নোক্ত কিছু উপায় মেনে চলতে পারেন।


পুরোন দিনের কথা ভাববেন না এর বদলে আপনার ক্যারিয়ার সম্পর্কে চিন্তা করুন। পরিবারকে গুরুত্ব দিন এবং পরিবারের সবার সাথে মিলেমিশে থাকার চেষ্টা করুন। আপনি একা থাকবেন না। একা থাকলে পুরনো দিনের এবং স্মৃতি খুব মনে পড়ে তাই আপনি একজন বন্ধু নির্বাচন করুন, যার সাথে আপনি মিলেমিশে থাকতে পারবেন। তবে খেয়াল রাখবেন যে বন্ধুটি আপনাকে এ বিষয়ে মন্তব্য এবং খারাপ কথা বলবে তার থকে দূরে থাকবেন এই সময়।
সব সময় নিজেকে কোন কাজে ব্যস্ত রাখুন। নিজের মনকে সবসময় শান্ত রাখার চেষ্টা করুন এবং সবার সাথে মিলেমিশে থাকুন। ফ্যান্টাসি বিষয়টিই মানুষকে হাসিয়ে তোলে এবং মানসিকভাবে সবসময় সতেজ রাখে। এ কারণে ফ্যান্টাসি বিভিন্ন ধরনের কবিতা, গল্প, উপন্যাস জাতীয় সাহিত্য পড়ুন। এছাড়া আপনার পাঠ্যবইয়ের সাহিত্য পড়ুন। দেখবেন আপনি বেশ প্রাণবন্ত হয়ে উঠেছেন।

অবসর সময়ে কোন কাজ না থাকলে গান শুনতে পারেন। আপনি পরিশেষে উপদেশ বিস্ময়ের সাথে সময় কাটান উত্তর দিয়ে সাহায্য করুন। জ্ঞান অর্জন করে নিজেকে ব্যাস্ত রাখতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (74 পয়েন্ট)

এইসব ভুলতে অনেক সময় লাগবে প্রথম প্রথম কষ্ট হবে পরে সব ঠিক হয়ে যাবে কোনো সময় একা থাকবেন না হাসি খুশি থাকার try করবেন ওই মেয়ের ভালো দিক গুলা বাত দিযে খরাপদিক গুলা নিয়ে ভাবেন লেকচার অনেক মারা যায় but সাপে জারে কামরায় সে বুজে বিশের কত কষ্ট আপনি পারিপার্শ্বিক কাজে ব্যস্ত হয়ে যান,দেখবেন এসব মনে পড়বেনা। আপনি এই ব্যাপারটিকে আবেগের সাথে তুলনা করুন ও বাস্তবের সাথে মেলান,দেখবেন ভুলে যাবেন।নিজের লক্ষ্য তে এগিয়ে যাবার জন্য সর্বদা চেষ্টা করুন। বেশিবেশি লোকদের সাথে মিশুন।অতীত দিনের কথা ভাববেন না এর বদলে আপনার ক্যারিয়ার সম্পর্কে চিন্তা করুন।পরিবারকে গুরুত্ব দিন এবং পরিবারের সবার সাথে মিলেমিশে থাকার চেষ্টা করুন। নামাজ পড়বেন ৫ ওয়াক্ত। সর্বদা নিজেকে এসবের মধ্যে রাখলে আপনি তাকে বুঝতে পারবেন অবশ্যই,যদিও ভুলে যাওয়ার কষ্টসাধ্য। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
আমার 31 তারিখ থেকে pre-test পরীক্ষা শুরু হবে।আমি একটা মেয়েকে পছন্দ করি যে ক্লাশ 8-এ পড়ে।আমার মনে হয় যে ও আমার প্রতি positive।ওকে আমি অনেক পছন্দ করি।ইদানিং একটু সমস্যা হচ্ছে।আমার মনে হচ্ছে যে ওর প্রতি আমার আকর্ষন কমে যাচ্ছে।কিন্তু ওকে দেখার জন্য ঠিকই আমি আগের মত অনেক সময় ব্যয় করছি, ওকে আগের মতই সারাদিন দেখতে ইচ্ছা করে।আবার একটা চিন্তা আগের মতই মাথায় ফিরে আসে যে,''ওর প্রতি না আমার আকর্ষন কমে যায়,পরে কোন এক সময়।"কিন্তু আমি চাই না কোন দিন ওর প্রতি আমার আকর্ষন কমে যায়।আমি ওকে অনেক ভালবাসি,কিন্তু ইদানিং এইসব চিন্তার কারনে আমার সব উল্টাপাল্টা লাগছে।আমি কি করব???আমার সামনে সেকেন্ড ইয়ার প্রি-টেস্ট পরীক্ষা। পড়ালেখাতেও মনযোগী ভাবটা কমে গেছে।ভাই আমি কি করব???এইরকম কি আমার মত কারো হয়???না শুধু আমার???ভাই আমাকে তাড়াতাড়ি solution দেনআর আমার জন্য দোয়া কইরেন।ভাই ছিলাম হঠাৎ কি প্যাচে পড়লাম।?
26 অগাস্ট 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন SSARIF (26 পয়েন্ট)
2 টি উত্তর
26 ডিসেম্বর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আলভী রয়েন (17 পয়েন্ট)
1 উত্তর
30 এপ্রিল 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন দূরের কাশবন (8,952 পয়েন্ট)

312,344 টি প্রশ্ন

401,932 টি উত্তর

123,470 টি মন্তব্য

173,084 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...