বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
34 জন দেখেছেন
"খেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমার মতে ক্রিকেটে মানসিক শক্তি বেশি প্রয়োজন কারণ এটা অনেক দীর্ঘ খেলা এবং প্রায় প্রতিটা বলেই পরিকল্পনা পাল্টায়।আর ফুটবল খেলা এতো দীর্ঘ না তাই এতে মানসিক শক্তি তেমন একটা প্রভাব ফেলে না,ভাল খেলাই মূল।ফুটবল খেলতে ফিটনেস অনেক দরকার হয়।কিন্তু এটা ঠিক যে,ফিটনেস ছাড়াই ক্রিকেট খেলা যায় এবং এতে সফলও হওয়া যায়।যেমনঃপাকিস্তানের ইনজামাম- উল- হক অনেক ভারী শরীর নিয়েও সফল ক্রিকেট ক্যারিয়ার গড়েছিলেন।              

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,943 পয়েন্ট)
আপনি যেহেতু মতামত চেয়েছেন তাই আমি আমার মতামত দিচ্ছি।আমার মতামত আপনার সাথে মিলবেনা।আমার মতে ফুটবল ক্রিকেটের চেয়ে ভালো খেলা।প্রথমত ক্রিকেটে প্রচুর সময় লাগে।তবে ফুটবলে এতো সময় লাগেনা।ক্রিকেট ম্যাচে অনেক সময় লাগার কারণে প্রচূর অর্থ ব্যয় হয়।ফুটবলে ব্যয় হলেও এতো হয়না।আপনি বললেন ক্রিকেটে প্রতিবলে পরিকল্পনা পাল্টায়।ফুটবলেও প্রতিকদম দৌঁড়ে পরিকল্পনা করে দৌঁড়াতে হয়।আপনি চুপচাপ দাঁড়িয়ে থাকবেন।বিপরীত দল আপনাকে ফাকি দিয়ে গোল দিয়ে দিবে।প্রতিটি মুহুর্তে পরিকল্পনা করে খেলতে হয়।টেকনিক খাটাতে হয়।ডিফেন্সের টাইমে তো প্রচুর চিন্তা করতে হয়।আপনি বললেন ইনজামামুল হক মোটা হয়েও খেলেছেন ক্রিকেট।তবে ফুটবলেও মোটা খেলোয়ার খেলতে পারে।যেমন বেলজিয়ামের রোমেলু লুকাকু।উনি মোটা হয়েও খেলেন।সেই দৌঁড়াতে পারেন।ফিটনেস ছাড়া কোন খেলাই খেলা যায়না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
12 মে "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Joy 17 (53 পয়েন্ট)
1 উত্তর
19 অক্টোবর 2018 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন জানাতে ও জানতে চাই (1,071 পয়েন্ট)
1 উত্তর
19 মে 2015 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Akash Iqbal (17 পয়েন্ট)

313,105 টি প্রশ্ন

402,725 টি উত্তর

123,737 টি মন্তব্য

173,427 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...