বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
111 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (261 পয়েন্ট)
Bissoy.com বাংলাদেশের জনপ্রিয় ওয়েব সাইট গুলোর মধ্যে একটি।এটা বলার অবকাশ রাখে না। bissoy.com কে ভালবেসে প্রায় দশ মাস ধরে এই ওয়েবসাইট এর সাথে যুক্ত আছি।

এখানে প্রশ্ন করার পাশাপাশি অনেকগুলো প্রশ্নের উত্তরও দিয়েছি এবং কিছু মন্তব্যও করেছি।

তবে মাঝে মাঝে মনটা খুব খারাপ হয়ে যায়। যখন দেখি, কষ্ট করে উত্তর দেয়ার পর, সেটা হাইড করা হয়েছে। কোন কারন ছাড়াই।

ক্ষমতা থাকলেই যে ক্ষমতার অপব্যবহার করা করতে হবে এ কেমন কথা? অনেকেই আছে যারা উত্তর না বুঝে উত্তরটা হাইড করে দেয়। 

এছাড়া অনেক প্রশ্নকারি আছে, যারা প্রথমে প্রশ্ন করে একটা পড়ে সেটা সম্পাদনা করে। যার ফলে অনেকেই যে উত্তরটা দেয় সেটার সাথে পরে প্রশ্নের কোন মিল থাকে না এর ফলে অনেকের আগের দেয়া উত্তর হাইড করা হয়। আমি মনে করি, বিষয়টি bissoy.com এর দেখা উচিত।

তবে, ভাবছি এখন থেকে আর bissoy.com এ কোনো উত্তর দেবেনা।

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,040 পয়েন্ট)
প্রথমত আপনাকে মাথায় রাখতে হবে প্রশাসনের কাছে সবকিছুই দৃশ্যমান।

কেউ না বুঝে উত্তর লুকানো অর্থাৎ ক্ষমতার অপব্যবহার করার কোন সুযোগ নেই এখানে। লুক্কায়িত পোষ্ট সমন্বয়কগণ পুনঃরায় পর্যালোচনা করেন এবং কোন কারণ ছাড়া উত্তর লুকানো হলে পরে তাকে জবাবদিহিতা করা হতে পারে।

পোষ্ট লুকানোর জন্য কোন না কোন কারণ অবশ্যই থাকে। আপনার সন্দেহ থাকলে যে লুকায় তার কাছ থেকে একান্ত বার্তায় জেনে নিতে পারেন। তবে সে যদি কোন কারণ দেখাতে না পারে কিংবা আপনার মনে হয় ক্ষমতার অপব্যবহার করছে তবে উপযুক্ত প্রমাণস্বরুপ তার বিরুদ্ধে অভিযোগও করতে পারেন

এখানে কিছু সম্পাদনা করলে পূর্বের ভার্সন দেখতে পারেন প্রশাসন। কোন প্রশ্নকর্তা এভাবে প্রশ্ন সম্পাদনা করলে সতর্ক অপশন ব্যবহার করে প্রশাসনকে দ্রুত জানিয়ে দিতে পারেন। উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এখানে কারো থাকা বা থাকা অথবা উত্তর প্রদান না করার জন্য প্রশাসন দায়ী নয়। জানতে এবং জানানোর অথম্য আগ্রহ থেকে একজন ইউজার উত্তর প্রদান করে থাকেন। শেষে এটাও মনে রাখতে হবে, একজন সাধারণ সদস্য ঝামেলা করলে তাকে যেমন শাস্তি দেওয়া হয়, তেমনি প্রশাসনের কেউ করলে তারও শাস্তি মিস হয় না।
0 টি পছন্দ
করেছেন (2,745 পয়েন্ট)
কোন প্রমাণ/লিংক ছাড়া অভিযোগ করা উচিত নয়। কোথায় আপনার সাথে ক্ষমতার অপব্যবহার করা হয়েছে লিংক দিন??
আর কোন উত্তরটি কোন কারণ ছাড়াই হাইড করা হয়েছে প্রমাণ দিন??
উত্তর দিতে যে কষ্ট হয় সেটা আমরাও জানি। আর আমরা চাইনা যে কারও কষ্টের উত্তরটা লুকায়িত করি। এখানে কোন কারণ ছাড়াই কোন উত্তর লুকায়িত করা হয়না। প্রতিটা উত্তর লুকানোর পেছনে কোন না কোন একটা কারণ থাকেই, যেটা উত্তরদাতার মেনে নেওয়াটা একটু কষ্টকর হয়ে যায়। যেমন- আমারও উত্তর আগে লুকানো হয়েছে এতে আমারও মন খারাপ হয়েছে, এমনকি রাগও হয়েছে। কিন্তু মনোযোগ দিয়ে বুঝলে দেখা যেত যে, লুকায়িত করাটা দোষের কিছু ছিলনা। এমনটি সব উত্তরদাতার মধ্যেই হয়।

আর কোনো বিশেষ সদস্য এখানে ক্ষমতার অপব্যবহার করেননা বা করতে চান না। নিজের কাছে নিজের উত্তর সঠিক মনে হলেও বিভিন্ন দিক থেকে এবং নীতিমালার দিক থেকে সঠিক হয়না বলেই উত্তর লুকায়িত করা হয় তখন সদস্যটি মনে করে যে, ক্ষমতার অপব্যবহার। কিন্তু এটা কখনোই ক্ষমতার অপব্যবহার নয়।

আর কোন প্রশ্নকর্তা প্রশ্ন করে উত্তর পাবার পর প্রশ্নটি সম্পাদনা করে রুপ পরিবর্তন করলে সাথে সাথে সেই প্রশ্নের লিংক দিয়ে আমাদের কোন একজনের সাথে যোগাযোগ করবেন, প্রমাণিত হলে তাকে শাস্তিস্বরুপ ব্লক বা বাধাগ্রস্ত করা হবে।
করেছেন (261 পয়েন্ট)
আপনি আমার নিচের পোস্ট টি দেখুন, এখানে ইউজারের প্রশ্নের সাথে আমার উত্তরের কোনো ভুল আছে কিনা,সেটা যাচাই করুন। তারপরে বলুন, কেনো আপনার প্রশ্ন লুকানো হলো।

https://www.bissoy.com/1069439/

এবং নিচের পোস্ট টিও দেখবেন,এটাতে তেমন অভিযোগ নেই, তারপরেও দেখার অনুরোধ রইল।

https://www.bissoy.com/1049092/
করেছেন (261 পয়েন্ট)
২ঘন্টা হয়ে গেল, কোনো উত্তর নাই
করেছেন (3,614 পয়েন্ট)
আমি যতটুকু জানি আপনার উত্তর ভূল বা তেমন কোন তথ্য নাই। লূকানোর যোগাই।  ফেসবুক পার্সোনাল প্রোফাইল পেজে রুপান্তরিত করলে পার্সোনাল প্রোফাইলের সকল তথ্যই পেজে চলে যায়। এর পর আপনি আর পার্সোনাল মেসেজ গুলো দেখতে পারবেন না। এমনকি পার্সোনাল পোস্ট, জয়েনকৃত গ্রুপ ইত্যাদি থাকেনা। যা আপনি কিছুই বলেননি। পেজ থেকে আর পার্সোনাল ডেটাতে আসা যায়না।।  কাজেই আপনি যদি বলেন যায়,  আপনি করেছেন তবে প্রমান দিন। আমি বিশ্লেষন করে সঠিক দেখলে পুনঃপ্রদর্শন করে দেব।
করেছেন (2,745 পয়েন্ট)
বিস্ময় বালক@ আপনি উত্তরে যা বলেছেন তা মুহাম্মদ জাহিদের উত্তরটিতে আগে থেকেই ছিল। মিলিয়ে দেখুন আপনার উত্তরের সকল তথ্যই উপরের উত্তরটিতে আছে।
করেছেন (261 পয়েন্ট)
যদি আমার উত্তর টা আগের দেওয়া উত্তরের সাথে আংশিক মিলে যাওয়ার কারণে লুকানো হয়, তাহলে কোনো কথা নেই।

তারপরেও কথা আছে, এরকম হাজার হাজার উত্তর bissoy.com এ আছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
10 নভেম্বর 2017 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Robin Ahmed (8,488 পয়েন্ট)
1 উত্তর
13 জুলাই 2018 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মুমিন মিয়া (12 পয়েন্ট)
0 টি উত্তর
21 মে 2018 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাখি (9,200 পয়েন্ট)

312,368 টি প্রশ্ন

401,973 টি উত্তর

123,430 টি মন্তব্য

173,098 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...