বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
52 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত
ইদানীং পড়ালেখা করার খুব চেষ্টা করছি কিন্তু যখনি পড়তে বসি তখনি কোনো এক অজানা কারনে আর পড়া হয়ে উঠে না। ২০ মিনিটের বেশি কোনো ভাবেই পড়তে পারছি না। এমন না যে আমি ছাত্র হিসাবে একদম খারাপ। তবে এখন কোনোভাবেই পড়তে পারছি না। কারো কাছে এর সমাধান থাকলে জানাবেন। ধন্যবাদ 

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
আপনি নিজের প্রতি দৃঢ় প্রতিজ্ঞ হোন। যখন অস্থিরতা কাজ করবে তখনই ধর্মীয় বই পড়ুন। আপনি অবশ্যই ৫ ওয়াক্ত নামাজ পড়বেন এতে অস্থিরতা অনেকটাই কেটে যাবে। খারাপ সঙ্গ ত্যাগ করুন আজই। নিজের পরিবার এবং নিজের ভবিষ্যৎ এর কথা চিন্তা করে হলেও নিজেকে বদলাতে হবে। সব থেকে বড় কথা হল নিজের ইচ্ছেশক্তিই সব থেকে বড় শক্তি। আপনি নিজে চেষ্টা না করলে এই দুনিয়ার কেউ আপনাকে বদলাতে পারবে না,এটাই সত্যি কথা। আপনি প্রতিদিন নিয়ম করে মেডিটেশন অথবা যোগব্যায়াম করুন।  আপনি যা ই করবেন তা আত্মবিশ্বাস নিয়ে করবেন। আপনি সব সময় চিন্তা করবেন যে আপনি যা করছেন তা বুঝেশুনে করছেন এবং সঠিকভাবে করছেন। আপনি নিজেকে সব সময় আত্মবিশ্বাসী রাখুন। যখন পড়তে মন চাইবেনা তখন পড়বেন না,জোর করে পড়ার দরকার নেই,পড়ার ফাঁকেফাঁকে বিরতি নিন।
0 টি পছন্দ
করেছেন (2,943 পয়েন্ট)
প্রবল আগ্রহ থাকার পরও ঠিকমতো মনোযোগ আনতে পারছেননা।এর মানে আপনি দুর্বল এমনটি নয়।আপনার প্রবল ইচ্ছা শক্তি রয়েছে।আপনি পারবেন ঠিকমতো পড়াশোনা করতে।যদি থাকে উদ্যম ও প্রচেষ্টা।আপনি যখন পড়তে বসবেন তখন মনোযোগ আকর্ষণকারী সকল বস্তু সরিয়ে রাখুন।যেমন ফোন,খেলনা ইত্যাদি।পড়ার আগে এক গ্লাস পানি খেয়ে নিবেন।পড়ার মাঝে চকলেট,চানাচুর ও বিস্কুট খাবেন।পড়ার ভঙ্গি কিছুক্ষণ পরপর চেন্জ করবেন।চেয়ারে বসলে হেলান দিবেন একবার।আরেকবার সোজা হয়ে বসবেন।অন্যকিছু ভাববেননা।শুধু পড়ার কথাই ভাবুন।বুঝে বুঝে পড়ুন।এমনি মনোযোগ চলে আসবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

312,107 টি প্রশ্ন

401,698 টি উত্তর

123,421 টি মন্তব্য

172,983 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...