বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
45 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (74 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,242 পয়েন্ট)
ছেলেদের ২১ এবং মেয়েদের ১৮ বছরের নিচে বিয়ে দিলে সেটা বাল্যবিবাহ হিসাবে গন্য হবে।
0 টি পছন্দ
করেছেন (4,846 পয়েন্ট)
ছেলে মেয়েদের বিয়ের বয়স এখনো সর্বনিম্ন ছেলের ২১ এবং মেয়ের ১৮ থাকতে হবে তার নিচে হলে সেটা বাল্যবিবাহ হিসেবে বিবেচনা করা হবে। যদিও সরকারিভাবে ১৬ বছর মেয়ে এবং ১৮ বছর ছেলের হওয়ার পর বিয়ের আইন করার কথা হয়েছিলো কিন্তু বিভিন্ন সমাজকর্মীরা সেটা মেনে নেয়নি তাই বাল্যবিবাহের আইন আগের মতোই ২১ এবং ১৮ বছর এখনো আছে।
প্রতিনিয়ত অজানা কে জানার ইচ্ছা থেকেই অল্পতেই তথ্য প্রযুক্তি ইন্টারনেট সহ অনেক বিষয়ে জ্ঞান আহরণ করে নিয়েছেন। ইচ্ছে আছে মানুষের জন্য কিছু করার তাই ইন্টারনেটে ফ্রি সময় টুকু বিস্ময়ে কাটিয়ে মানুষের উপকার করার চেষ্টা করেন। স্বপ্ন রয়েছে একজন বড় মাপের কম্পিউটার বিজ্ঞানী হওয়ার। বিস্ময়ে আছেন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
অপ্রাপ্ত বয়স্ক” অর্থ বিবাহের ক্ষেত্রে ২১  বৎসর পূর্ণ করেন নাই এমন কোনো পুরুষ এবং ১৮ (আঠারো) বৎসর পূর্ণ করেন নাই এমন কোনো নারীর বিবাহকে  বাল্যবিধবা বলা হয়।এক্ষেত্রে অপ্রাপ্ত বয়ষ্ক নারী/পুরুষ বিবাহ করলে শাস্তিহিসেবে অনধিক ৫০,০০০ হাজার টাকা জরিমানা বা উভয় ধরনের শাস্তিযোগ্য প্রদানের নিয়ম আছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
17 অগাস্ট 2014 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন মুহাম্মাদ আবদুল আলিম (1,018 পয়েন্ট)
1 উত্তর
27 মার্চ 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shahnewaz288.. (11 পয়েন্ট)

311,614 টি প্রশ্ন

401,212 টি উত্তর

123,169 টি মন্তব্য

172,741 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...