বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
79 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত
তার থেকে উত্তরই না দিই।এতোই যখন সমস্যা।এতোই যখন ভুল।আপনারাই উত্তর দেন।আপনারাই যথাযথ উত্তর দেন,ভালো উত্তর দেন,বড় করে উত্তর দেন ঠিক আছে।প্রথমে বলা হলো সতর্ক হোন।সতর্ক হলাম।তারপর থেকে ভালো করে উত্তর দেওয়া শুরু করলাম।এখন আবার বলা হচ্ছে লো কোয়ালিটির উত্তর।যখন বলা হলো ভুল উত্তর।তখন ঠিক করলাম।এখন আবার লো কোয়ালিটির উত্তর।লোকোয়ালিটি ঠিক করলে বলা হবে যথাযথ নয়।যথাযথ উত্তর দিলে বলা হবে অপ্রাসঙ্গিক।প্রাসঙ্গিক উত্তর দিলে বলা হবে ছোট হইছে।বড় উত্তর দিলে বলা হবে এতো বড় করা যাবেনা।তো ঠিক আছে আপনারাই এসব কিছু ঠিক করে উত্তর দেন।উত্তর যখন দেওয়াই হচ্ছেনা।তখন খালি দেখব।সবার উত্তর দেখব।উত্তর দিবনা।
করেছেন (1,055 পয়েন্ট)
এখানে রাগান্বিত হবার কিছু নেই। সবার পছন্দ এক না। হয়তো আপনার প্রশ্নের উত্তর কারো গ্রহনোপযোগী হয়নি তাই তারা বারবার সতর্ক করছে। তবে বিস্ময়ের বিশেষ সদস্য এবং প্রশাসন কর্তৃপক্ষ সর্বদা সতর্কীকরণে নজর রাখেন। তাই ভুল সতর্ক করা হলে তা বাতিল করা হবে।

আপনি আপনার মতো করে উত্তরে আপনার সর্বোচ্চটুকু দেওয়ার চেষ্টা করুন। ভুল উত্তর দেওয়া থেকে বিরত থাকুন। যদি কারো বিরুদ্ধে অভিযোগ থাকে এই বিভাগে নাম লুকায়িত না করে সরাসরি অভিযুক্ত ব্যক্তির নাম উল্লেখ করুন। প্রশাসন যাচাই করে ব্যবস্থা নিবেন।

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
আপনি কি কলা গাছে আম লাগাতে পারবেন...? কখনো পারবেন না। কারণ যে যার নিজের বৈশিষ্ট্য তে সদা অটুট। তাই নয় কি..?

বিস্ময়ে আরো অনেক সদস্য আছে,কেউ কি আপনার মতোন এসব অভিযোগ করেছে..? নাহ করেনি। আপনি করছেন।।কারণ আপনি জানেন আপনি অপরাধী।  আপনি সব ক্ষেত্রে নিম্নমান উত্তর দেন তা নয়,কিছু ক্ষেত্রে দেন। আপনার আগের প্রশ্নেই কয়েকটি লিংক দিয়েছিলাম,আশা করি দেখেছেন।।আমরা কেউ নিখুঁত গুণের অধিকারী নই,কিন্তু তাই বলে কলা গাছে আম উৎপাদন তো করার ক্ষমতা রাখিনা।

আপনি এমন একজন ব্যক্তি যে বিস্ময়ের নীতিমালার কোনোকিছুই মানেন নি। আপনি একাধিক আইডি ব্যবহার করা থেকে শুরু  করে অন্যের সাথে অযথা বিবাদ,অপমানজনক কথাবার্তা বলেই চলেছেন।।আপনি তো আমার বিরুদ্ধেও অপমানজনক কথাবার্তা বলেছেন প্রকাশ্যেই। কিন্তু কি লাভ হল..?

আপনাকে কেন,বিস্ময়ের কোনো সদস্যকে ব্যক্তিগত ভাবে আমরা কেউ চিনিনা। তাহলে কেন আপনার পিছে লাগবো..?(আপনি বলেছেন আমি আপনার পিছে লাগি)। এমন অনেক উত্তর অনুমোদন দেই যা প্রশ্নানুযায়ী ২%সঠিক,তবুও কিন্তু অনুমোদন দিতে দেরি করি না। কিন্তু আপনি যদি ভুল ধরানোর পরেও বারবার একই ব্যাপার নিয়েই বিশৃঙ্খলা সৃষ্টি করেন তাহলে আপনাকে ঠিক কি বলে ব্যাখ্যা করা উচিৎ..?

প্রতিটা সদস্য ভুল করে,আমি নিজেও হাজার গণ্ডি ভুল করি। কই আপনার মতো এভাবে তো চোটপাট করিনা। ভুল বুঝলে উলটো নিজে মাফ চাই। কিন্তু আপনার মধ্যে সেই মানসিকতাই নেই। আপনি নিজেকে নিজে অধিক গর্ব করেন,এতটাও ঠিক নয়।

আপনাকে শ্রদ্ধা করি, সেইসাথে বিস্ময়ের সকল সদস্যকেও। এই সাইটটা আমাদের সবার প্রিয়। তাই চাইনা এখানে অরাজকতা হোক। একারণে ভুল উত্তর লুকানো হয়। আপনার একটা উত্তর সবার কাছে অনেক মূল্যবান।

রাগ কিংবা অভিমান করে খামাখা উত্তর লেখা বন্ধ কেন করবেন..? নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করুন। আমি যখন এখানে নতুন ছিলাম,তখন আমিও তো ভুল করতাম,কিন্তু তা ধরিয়ে দেয়া হতো। আপনি আপনার বার্তা অপশন অন ই করেন না,কিভাবে আপনাকে ভুল উত্তর সম্পাদনার জন্য অনুরোধ করা হবে....?

এখানে কেউ কারোর পিছে লাগেনা কিংবা অসম্মান করেনা,কেবল ভুল ধরিয়ে দিয়ে আপনাকে সামনে এগিয়ে নেয়(আমি কৃতজ্ঞ এই সাইটের প্রতিটি সমন্বয়ক,বিশেষজ্ঞ ও প্রশাসকের কাছে কারণ তারাও আমাকে এভাবেই শিখেছেন)। 

আপনি নিজেকে শুধরে নিয়ে সামনে এগিয়ে চলুন,দেখবেন আপ্নিও একদিন সকলের সম্মানের পাত্র হয়ে যাবেন। ধন্যবাদ।
+1 টি পছন্দ
করেছেন (13,708 পয়েন্ট)
আপনার উত্তর গুলো ভুল,অসম্পূর্ণ ,নিম্নানের সে জন্যই আপনাকে বার বার সতর্ক করা হত।

যদি আপনার উত্তর ভালো হতো তাহলে আপনাকে সতর্ক করা হতো না। আর আপনি এতে রাঘ করছেন কেনো।

দেখুন মানুষ মাত্রই ভুল করে আর সেই ভুল গুলো অন্য মানুষের মাধ্যমে বুঝে থাকি। কারো ভুল ধরিয়ে দেওয়া অপরাধ নয় বরং উপকার যে এতে ভুল গুলো    শুদ্রানো গেলো।

আপনি  যে বিষয়ে দক্ষ না সে বিষয়ে উত্তর লিখবেন কেনো আপনাকে কেউ উত্তর লেখার জন্য চাপ দেয় নি বা আপনাকে  কেউ উত্তর লিখতে বাদ্ধ করে নি।আপনাকে কেউ  বিস্ময়ে প্রতিদিন বিস্ময়ে একটিভ থাকার জন্য বাাদ্ধ করে নি।

তাহলে কেনো আপনি ভুল, অসম্পূর্ণ, নিম্নানের উত্তর দিবেন। আপনি যে বিষয়ে জানেন বুঝেন সেই বিষয়ে লিখবেন।  যদি আপনি চিকিৎসা বিভাগের প্রশ্ন গুলো ভালো বুঝেন তাহলেলে সেখানে সুন্দর ভাবে গুছিয়ে উত্তর লিখুন কেউ আপনাকে ডিস্টার্ব করবে না।

যদি আপনার কোন উত্তরে কেউ মন্তব্য করে বা ঐ উত্তরের ভুল ধরিয়ে দেয় তাহলে ওনার কাছে সম্মানের সাথে বুঝে নিন।নিশ্চই আপনি    ভুলে মাধ্যমে থাকতে চান না। 

আপনি আমাদেরকে ভালো উত্তর,সসম্পূর্ণ উত্তর সঠিক উত্তর দিতে বলছেন  আপনি শুধু দেখবেন বলেছেন কিন্তু কেনো আপনাকে তো কেউ উত্তর লিখতে মানা করেনি। 

আপনি যে প্রশ্ন সম্পর্কে জানেন না সেই সম্পর্কৃত প্রশ্নের উত্তর গুলো ভালো করে পড়ুন এবং আপনি নিজেই ধারনা নিন তাহলেই বুঝতে পারবেন। 

ভাই বিস্ময়ে মানুষ জ্ঞান অর্জন করতে আসে এবং নিজের জ্ঞানের নিজের অবিজ্ঞতা থেকে কিছু তথ্য অন্যকে জানাতে ইচ্ছা থাকলেই জানাতে পারে এতে কাউকে বাদ্ধ করা হয় না।

তাই বলছি আপনার যে সম্পর্কে ধারনা বা জ্ঞান নেই সেই সম্পর্কে আগে  জানুন তার পর অন্যকে সাহায্য করুন কোন সমস্যা নেই।

আপনি আপনার নিজের জ্ঞানের আলোকে আপনার জানা ও বোঝার মধ্য যেকোন প্রশ্নের উত্তর দিন কোন সমস্যা নেই। কিন্তু আপনি যা জানেন না সে সম্পর্কে কিছু লিখবেন না।  আমি আপনাকে আগেও অনেক বার বারন করেছিলাম যে আপনি যা জানেন না সে সম্পর্কে লিখবেন না। 

বিস্ময়ের কোন সদস্য কে উত্তর লেখার জন্য বাদ্ধ করা হয় না। আর বিস্ময় থেকে কাউকে বের করাও হয় না এখানে প্রতিটা সদস্যের নিজের ইচ্ছার মাধ্যমেই পদার্পণ করে। কাজেই আপনি উত্তর দিবেন কি দিবেন না সেটা আপনিই সিদ্ধান্ত নিন।তবে হ্যা আপনাকে আমি আবারো বলছি আপনি যে সম্পর্কৃত প্রশ্নের সম্পর্কে জানেন না সে সম্পর্কৃত প্রশ্নের উত্তর  লিখবেন না। 

আশা করি বুঝতে পারছেন। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 এপ্রিল 2014 "বাংলা দ্বিতীয় পত্র" বিভাগে জিজ্ঞাসা করেছেন Helal uddin (1,034 পয়েন্ট)

312,355 টি প্রশ্ন

401,941 টি উত্তর

123,472 টি মন্তব্য

173,090 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...