বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
99 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
বিবাহের ক্ষেত্রে নির্দিষ্ট কোন বয়সের কথা ইসলাম বলে নি। হাদিস শরিফে এসেছে, রাসুলুল্লাহ বলেছেন,হে যুবসমাজ! তোমাদেরমধ্যে যারা বিবাহের সামর্থ্য রাখে, তাদের বিবাহ করা কর্তব্য। কেননা বিবাহ হয় দৃষ্টি নিয়ন্ত্রণকারী, যৌনাঙ্গের পবিত্রতা রক্ষাকারী। আর যার সামর্থ্য নেই সে যেন রোজা পালন করে। কেননা রোজা হচ্ছে যৌবনকে দমন করার মাধ্যম। (বুখারী ৫০৬৫; মুসলিম ১৪০০)।

উক্ত হাদিস থেকে বুঝা যায়, কোন ব্যক্তি সামর্থ্যবান হলেই বিয়ে করে নেয়া উচিত।

কিন্তু দেশের আইন অন্য কথা বলে,সেখানে বলা আছে বিবাহের ক্ষেত্রে একজন ছেলের বয়স ২১বছর হতে হবে এবং মেয়েদের ক্ষেত্রে তা ১৮। সে অনুযায়ী আপনার বয়স কম,আইনি ঝামেলা তো পোহাতেই হবে।কাজেই আর কিছু দিন অপেক্ষা করুন,২১ বছর হোক। ভেবেচিন্তে কাজ করাই বুদ্ধিমানের কাজ।
0 টি পছন্দ
করেছেন (122 পয়েন্ট)
অবশ্যই সমস্যা হবে।কারণ আপনি এখনো বিয়ের বয়সে পৌছাননি।বাল্য বিবাহ আইন অনুসারে মেয়েদের নূন্যতম বয়স ১৮ বছর আর ছেলেদের ২১ বছর।সেই হিসাবে আপনি দোষী।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

312,368 টি প্রশ্ন

401,973 টি উত্তর

123,430 টি মন্তব্য

173,098 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...