বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
41 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমার দুই মাস ধরে হাল্কা হাল্কা জ্বর আছে। রাতে ওঠে। দিনে থাকেনা। আমি সিবিসি টেষ্ট করিয়েছি widal টেষ্ট করিয়েছি এবং বিলিরুবিন টেষ্ট করিয়েছি সবকিছু নরমাল। কিন্তু জ্বর ছাড়ছেনা। কি করতে পারি। এটা কি খুব ভীতিকর। 

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,344 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আপনার এই সমস্যাটি আবহাওয়া ও আর্দ্রতার তারতম্যের কারণে হতে পারে।  আপনি ভুলেও অকারণ অ্যান্টিবায়োটিক সেবন করবেন না। আপনি যথেষ্ট পরিমাণ পানি বা তরল খাবার গ্রহণ করুন। বিশ্রাম নিন। আপনি প্রতিদিন কমপক্ষে ৩বার লবণ ও গরম পানি একত্রে মিশিয়ে পান করুন। যদি কেবল আবহাওয়া জনিত কারণে হয়ে থাকে তাহলে চিন্তা করবেন না, কমে যাবে। আর যদি এটি বাড়তেই থাকে আর খারাপ অনুভুত হয় তাহলে চিকিৎসক এর পরামর্শ নিন।প্রতিদিন দুইবার করে গরম জলে আদা এবং লবণ মিশিয়ে পান করবেন। আপনি আদা চা খেলে পাবেন। ঠাণ্ডা লাগাবেন না। চেষ্টা করুন দিনে দুইবেলা শরীরে মালিশ করার।
+3 টি পছন্দ
করেছেন (363 পয়েন্ট)
আপনি প্যারাসিটামল খেতে পারেন.তাছাড়া আপনি বেশি করে তরল খাবার গ্রহণ করুন.আবার কালোজিরা খেতে পারেন.কারণ কালোজিরা মৃত্যু ব্যতিত সকল রোগের ঔষধ. দ্রুত অভিজ্ঞ হোমিও ডাক্তার পরামর্শ নিন.
0 টি পছন্দ
করেছেন (8,832 পয়েন্ট)
আপনি কোন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়েছেন কি? উক্ত রিপোর্ট গুলো নিয়ে কোন মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হোন|ডাক্তারের নির্দেশনা অনুযায়ী চিকিৎসা চালিয়ে যাবেন|আশা করি মুক্তি লাভ করবেন|

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
24 অগাস্ট 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Rasel sarker (16 পয়েন্ট)
1 উত্তর
01 জুলাই "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

332,334 টি প্রশ্ন

423,200 টি উত্তর

131,495 টি মন্তব্য

181,324 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...