বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
48 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (13 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন
করেছেন (13,708 পয়েন্ট)
আপনার প্রশ্নের লিঙ্ক গুলো উল্লেখ করুন

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
আপনি উত্তর পেলেন না তা কিন্তু নয়। আপনি যেসব প্রশ্ন করছেন তা পুর্বেই করা ছিল। একারণে আপনার প্রশ্নগুলি ডুপ্লিকেট হিসেবে বন্ধ করে দেয়া হয়। কাজেই প্রশ্ন করার আগে দেখে নিন যে প্রশ্নটি আগে থেকেই করা আছে কিনা।আপনার করা ১টি প্রশ্নের উত্তর কিন্তু দেয়া হয়ে গিয়েছে। উত্তর প্রদান করতে দেড়ি হলেও যারা আপনার প্রশ্নের উত্তর সম্পর্কে অবগত আছেন তারা অবশ্যই উত্তর প্রদান করবেন। 

ধন্যবাদ,বিস্ময়ের সাথে থাকুন।
0 টি পছন্দ
করেছেন (4,728 পয়েন্ট)

এরকম তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হওয়ার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত! ভালোভাবে প্রশ্ন করলে তার উত্তরও ভালোভাবে পাওয়া যায়। তাছাড়া আপনি বিস্ময়ের নীতিমালা অনুযায়ী প্রশ্ন করুন, তাহলে প্রশ্ন কখনো উত্তরবিহীন থাকবে না ইংশাআল্লাহ৷

প্রশ্ন করার সময় নিম্নোক্ত নীতিমালা গুলো অনুসরণ করুনঃ


১. প্রশ্নগুলো স্পষ্টভাবে জিজ্ঞাসা করুন, যাতে করে যে কোন সদস্য খুব সহজেই আপনার প্রশ্নটি বুঝে উত্তর দিতে পারে। স্পষ্ট উত্তর পেতে তাই স্পষ্ট করেই প্রশ্ন করুন। প্রশ্ন, উত্তর ও মন্তব্যে অযথা বা অসংলগ্ন কথাবার্তা কিংবা বানান ভুলের ব্যাপারে সচেষ্ট হোন। (নীতিমালা ৮)

২. শুধুমাত্র সঠিক বিভাগেই আপনার প্রশ্নটি করুন, যাতে আলোচনাগুলো সুন্দরভাবে সাজানো থাকে। এতে করে পরবর্তীতে আপনার মত একই প্রশ্নের উত্তর খুঁজতে আসা অন্য সদস্যদেরও উত্তর খুঁজে পেতে সুবিধা হবে। (নীতিমালা ৯)

৩. কোন প্রশ্ন করার আগে অবশ্যই খুঁজে দেখতে হবে যে ঐ একই প্রশ্ন আগেই কোন সদস্য জিজ্ঞাসা করেছেন কিনা, কিংবা ইতিমধ্যেই ঐ প্রশ্নের উত্তর রয়েছে কিনা। যদি একই প্রশ্ন বা প্রশ্নের উত্তর আগে থেকেই থেকে থাকে তবে, পুনরায় প্রশ্ন করার দরকার নেই। একই প্রশ্ন একাধিকবার জিজ্ঞাসা করা গ্রহনযোগ্য নয়। সেক্ষেত্রে একই রকম একাধিক প্রশ্ন দেখা গেলে সকল ডুপ্লিকেট প্রশ্ন মুছে দেয়া হবে। (নীতিমালা ১০)

এছাড়া এর সাথে সাথে এটাও মনে রাখবেনঃ প্রশ্ন যদি ভুল, বিকৃত, অসম্পূর্ণ, সামঞ্জস্যহীন, খুবই নিম্নমান - ইত্যাদি রকমের হয়, তাহলে সেটিতে উত্তর পাওয়ার সম্ভাবনা কমে যায়। এমনকি! এর কারণে আপনার প্রশ্ন অনুমোদনের জায়গায় প্রত্যাখ্যান করা হতে পারে।

বিস্ময়ের সাথেই থাকুন.....  

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
4 টি উত্তর

312,641 টি প্রশ্ন

402,230 টি উত্তর

123,525 টি মন্তব্য

173,235 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...