বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
70 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (904 পয়েন্ট)
বিয়ের ক্ষেত্রে বাংলাদেশের আইন অনুযায়ী পাত্রীর সর্বনিম্ন ১৮ বছর ও পাত্রের ২১ বছর  হতে হবে। বিবাহের ক্ষেত্রে ছেলে ছোট -  মেয়ে বড় এমন হলেও বিয়ে হয়। এতে কোনো আইনী ঝামেলা ও নাই। শরীয়তেও বিধিনিষেধ নেই।
0 টি পছন্দ
করেছেন (762 পয়েন্ট)
বিয়ের ক্ষেত্রে জরুরি শুধু  হলো দু'জনই প্রাপ্তবয়স্ক হওয়া!প্রাপ্তবয়স্ক হওয়ার পর ছেলে বড় হওক বা মেয়ে বড় কোন সমস্যা নেই। না আইনগত না শরয়ী। আর যদি ভালোবেসে থাকেন তাহলে তো এসব প্রশ্ন একদমই আসে না!তবে যোগ্য পাত্র বা পাত্রী বাচায় করবেন!

এ ক্ষেত্রে শরয়ী কোন বাঁধা নেই এর দলীল হলো,হুজুর পাক সাঃ যখন খাদিজা রাঃ কে বিয়ে করেন তখন হুজুর সাঃ এর বয়স খাদিজার চেয়ে কম!            

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
4 টি উত্তর
আমি একটি মেয়েকে ভালবাসতাম যখন আমি ক্লাস ১০ এ পরতাম। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত মেয়েটিকে ভালবেসিছি কিন্তু কোন দিন মেয়ের কাছ থেকে সাড়া পাইনি, পরে জানতে পারলাম মেয়েটি তারছে ১ বছরের জুনিয়র এক ছেলের সাথে প্রেম করত, এটা জানতে পেরে আমি তাকে ভুলে যায়, এবং আমি ২০১৫ সালে অন্য আরেকটি মেয়ের সাথে প্রেম করি, ওই মেয়ে ও আমাকে ভালবাসত, কিন্তু কিছুদিন আগে ওর বিয়ে হয়ে যায়, আমাকে ও বিয়ের কথা বলছিল কিন্তু আমি রাজি হইনি, কিন্তু এখন আমি আগে যে মেয়েটিকে ভালবাসতাম ওই মেয়েটিকে বিয়ে করারা জন্যে আমার ফ্যামিলি আর ওই মেয়ের ফ্যামিলি বলতাছে, এটা ও শুনলাম যে ওই মেয়ে ও আমাকে বিয়ে করতে রাজি আছে, এখন আমি কি এই মেয়েটিকে বিয়ে করতে পারি?
05 জুন 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন RanaAhmed.gsm (39 পয়েন্ট)

312,363 টি প্রশ্ন

401,970 টি উত্তর

123,429 টি মন্তব্য

173,097 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...