বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
40 জন দেখেছেন
"কৃষি" বিভাগে করেছেন (15 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
আপনাকে কিছুই করতে হবেনা।কাচা সুপারি কিনে পানিতে চুবিয়ে রাখেন। তিন-চার মাস কখনো কখনো ছয়-সাত মাসও পানিতেই রাখা হয়। এতে সুপারির ওপরের ছোবলা পচে যায়, আর ভেতরের কষ বের হয়ে যায়। তবে এর গুণগত মানের কোনো হেরফের হয় না। আপনি সুপারিগুলি পাত্রে রাখার পর সুপারির উপরিভাগ পুর্ণ করে অর্থাৎ সুপারি গুলি যাতে পুরোপুরিভাবে জলে ডুবে থাকে,এমনভাবে রাখবেন।এভাবে রাখলে এক বছর পানিতে ভিজিয়ে রাখলেও নষ্ট হয় না।
0 টি পছন্দ
করেছেন (884 পয়েন্ট)
আপনার জন্য পরামর্শ হলো,আপনি সুপারিগুলো রাখার সময় গাছপাকা সুপারিগুলো বাচায় করেন,আর সুপারির মুখ যেন ছুটা না হয়।সবছেয়ে ভাল হয় ড্রামে/প্লাস্টিকের পাত্রে চুবিয়ে রাখলে।আপনাকে অবশ্যই সুপারিগুলো পানিতে পূর্ণ ডুবিয়ে রাখতে হবে,আর পানি শুকিয়ে গেলে মাঝেমাঝে পানি দিন।  

এভাবে আমরাও করেছি,আলহামদুলিল্লাহ ভাল ছিলো।আপনিও রাখতে পারেন।          

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

313,555 টি প্রশ্ন

403,106 টি উত্তর

123,908 টি মন্তব্য

173,654 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...