বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
70 জন দেখেছেন
"স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে করেছেন (292 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (747 পয়েন্ট)
এটা আমাদের আবহমানকাল থেকে চলে আসা কিছু ধারণা মাত্র। এর সপক্ষে তেমন কোন প্রমাণ নেই। বয়োজ্যেষ্ঠ মুরুব্বিরা অভিজ্ঞতার আলোকে এসব বলে থাকেন।
0 টি পছন্দ
করেছেন (162 পয়েন্ট)
আসলে আমাদের মত মানুষের স্বপ্ন সত্য হওয়া খুব কঠিন। ভোরের স্বপ্ন একটু বেশি হয়। আর একটা কথা জেনে রাখবেন। আমরা যা স্বপ্ন দেখি তা শয়তান দেখায়। তার জন্য আমাদের স্বপ্ন সত্য হওয়ার সম্ভাবনা নেই। সেটা গভির রাতে হক আর ভরে হক। নবী রাসূল সাহাবি ও খুলিফা এবং আল্লাহর অলিদের দের স্বপ্৭ সত্য ছিলো।
0 টি পছন্দ
করেছেন (619 পয়েন্ট)
এটা সঠিকভাবে বলা সম্ভব নয়। কারো সত্যি হয় আবার কারও হয় না ।এটাকে কুসংস্কার বললেও ভুল হবে না।অনেকে এটাকে খুব ভালোভাবে বিশ্বাস করে আবার কেউ বিশ্বাস করে না। যার হয়তো সত্যি হয়েছিল সে এটাকে বিশ্বাস করে আর যার সত্যি হয়নি সে বিশ্বাস করে না।নিজের অভিজ্ঞতা থেকে বললে, আমার কয়েকবার সত্যি হয়েছিল। আর আমি শুনেছি যে,ফজরের আযানের সময় বা তার কাছাকাছি সময়ে(আযানের আগে বা পরে) সপ্ন দেখলে তা সত্যি হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তবে সেটা অবশ্যই বাস্তব অর্থাৎ যেটা আপনার সাধ্যের মধ্যে থাকবে এমন স্বপ্ন হতে হবে।যেমন,আপনি যদি স্বপ্নে দেখেন যে আজকে আপনি লটারি পাবেন,এরুপ স্বপ্ন সত্যি হতে পারে।কিন্তু যদি আপনি দেখেন যে,প্রধানমন্ত্রী আজ আপনার বাড়িতে আসবে-এরূপ স্বপ্ন সত্যি হওয়ার সম্ভাবনা খুব কম।কারণ এটাতো আর সম্ভব নয়। আশা করি বুঝতে পেরেছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
07 জানুয়ারি "স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ ইমরুল কায়েস (107 পয়েন্ট)
1 উত্তর
26 মে 2018 "স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
22 জুন "কবিতা সমগ্র" বিভাগে জিজ্ঞাসা করেছেন mehedi hasanM (135 পয়েন্ট)
0 টি উত্তর

311,548 টি প্রশ্ন

401,159 টি উত্তর

123,136 টি মন্তব্য

172,703 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...