বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
65 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (2,547 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (527 পয়েন্ট)
এই সবকয়টা ঔষুধই জ্বরের ঔষুধ । তবে মাথা ব্যাথারও কাজ করে । দিনে দুইটা সকালে খাবারের পর একটা এবং রাতে আবার খাবারের পর খেলে ভালো ফল পাওয়া যায় । জ্বর না থাকলে খাওয়া যাবে না । কারন এটি শরীরের সামান্য ক্ষতি করে থাকে
0 টি পছন্দ
করেছেন (13,361 পয়েন্ট)
রুগির জ্বরের তাপমাত্রার  উপর,রুগির বয়স এর উপর  নির্ভর করে ডোজ দেওয়া হয়। তবে উক্ত ঔষধ গুলো প্রাপ্তবয়স্ক দের জন্য ৩ বেলা খাওয়ার নিয়ম।  সাথে এটিবাবায়েটিক খাওয়ার পরামর্শ দেওয়া হয়।
করেছেন (2,547 পয়েন্ট)
উত্তর ভালো হয়নি।আমি বলেছিলাম কোন কোন সমস্যা হলে কখন এসব ওষুধ দেওয়া হয়
করেছেন (13,361 পয়েন্ট)
উক্ত ঔষধের কার্যকারি একই। তবে ace, napa, প্যারাসিটামল আছে এগুলো মাথা ব্যথা বা স্বাভাবিক জ্বর হলে ডাক্তার গন দিয়ে থাকে।।
ace plus, napaextra, এগুলোতে প্যারাসিটামল আছে সাথে ক্যাফেইন আছে যা জ্বর বা শরীরের  তাপমাত্রা  ১০২/১০৩ ডিগ্রী হলে ডাক্তার গন ডোজ নির্নয় করেন।
তাই বলা যায় ডাক্তারের পরামর্শ ছাড়া উক্ত ঔষধ খাওয়া ঠিক না।
করেছেন (2,547 পয়েন্ট)
শরীর ব্যথা ও শরীর ম্যাজম্যাজ করার ক্ষেত্রে কি এসব ওষুধ ব্যবহার করা হয়?
করেছেন (13,361 পয়েন্ট)
না। আপনি ডাক্তারের পরামর্শ নিন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
2 টি উত্তর
2 টি উত্তর
15 জুন "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

304,997 টি প্রশ্ন

393,751 টি উত্তর

119,895 টি মন্তব্য

169,075 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...