বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
34 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (17 পয়েন্ট)
পেগনেন্সি টেষ্টের কাঠিতে প্রথম দাগ গাড়ো হলে দ্বিতীয় দাগ হালকা রং হলে কি বুঝায় পেগনেন্সি নাকি পেগনেন্সি না? পজেটিভ হলে কি বুঝায় আর নেগেটিভ হলে কি বুঝায়? দয়া করে জানাবেন।

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (12,712 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

প্রেগন্যান্সি  টেস্ট  কাঠিতে প্রথম দাগ গাঢ় হলে দ্বিতীয় দাগ হালকা রং হলে রেজাল্ট পজেটিভ বলে বিবেচিত হবে। অর্থাৎ আপনার স্ত্রী প্রেগন্যান্ট হয়েছে।

পজেটিভ  রেজাল্ট আসলে   আপনার স্ত্রী প্রেগন্যান্ট হয়েছে।

নেগেটিভ রেজাল্ট আসলে আপনার স্ত্রী প্রেগন্যান্ট  হয় নি।

বিস্তারিত আমার এই উত্তর থেকে দেখে নিন।

0 টি পছন্দ
করেছেন (14,551 পয়েন্ট)

আপনার ব্যখা অনুযায়ী বলা যায় আপনার স্ত্রী প্রেগন্যান্ট হয়েছে তবে দুইটি দাগ সম্পুর্ন ভাবে স্পস্ট দেখার জন্য আপনি আরো ৪/৫ দিন পর প্রেগন্যান্সি টেস্ট করুন ।

পজেটিভ অর্থ হলো ধনাত্মক = হ্যা অর্থে পজেটিভ ব্যবহৃত হয় অর্থাৎ টেস্টের রেজাল্ট পজেটিভ(দুই দাগ)  হলে আপনার স্ত্রী প্রেগন্যান্ট হয়েছে।

নেগেটিভ অর্থ হলো নেতিবাচক =  না অর্থে নেগেটিভ ব্যবহৃত হয়।  অর্থাৎ টেস্টের রেজাল্ট নেগেটিভ(১ দাগ) হলে আপনার স্ত্রী প্রেগন্যান্ট নয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
27 ফেব্রুয়ারি 2015 "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md hasib (111 পয়েন্ট)

307,105 টি প্রশ্ন

396,008 টি উত্তর

121,028 টি মন্তব্য

170,166 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...