বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
60 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন (3,579 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
প্রথমেই বলতে চাই আমার অসুখ বেশি হয়।একটু ঠাণ্ডা লাগলেই প্রচুর কাশি ও সর্দি ধরে যায়।সহজে ভালো হতে চায়না।আমার অ্যাজমা রয়েছে।সাথে রয়েছে এলার্জি।আবার রয়েছে স্কিনের সমস্যা।এসব রোগই এখন নিয়ন্ত্রণে রয়েছে।আমি যদি হোস্টেলে যাই তখন কেমন করে থাকব?সেখানে অনেকজন একসাথে থাকে।আমাকে অনেক নিয়ম মেনে চলতে হয়।সেখানে গেলে এতোজনের মধ্যে নিয়ম মানব কিভাবে?আমাকে কার্যকরী টেকনিক বলে দেন।

যারা হোস্টেলে থাকেন আর যারা থাকেননা সকলকে উত্তর দেওয়ার অনুরোধ জানাচ্ছি

করেছেন (10,125 পয়েন্ট)
প্রশ্ন করার সময় সম্পূর্ণ প্রশ্ন কালারিং করবেন না দেখতে ভাল লাগে না। কালো কালার ই ব্যবহার করবেন। প্রশ্ন বা উত্তর এ গুরুত্বপূর্ণ অংশ বোঝাতে কালারিং ব্যবহার করবেন।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10,125 পয়েন্ট)

আগে থেকে এই গুলা নিয়ে ভাবলে কিছুই করতে পারবেন না। আমার মতে এই গুলা নিয়ে না ভেবে লেখা পড়া নিয়ে ভাবুন তাহলে ভাল কিছু করতে পারবেন। হ্যাঁ এটা ঠিক হোস্টেল এ অনেক নিয়ম মেনে চলতে হয় যা এক জন ছাত্র/ ছাত্রীর পক্ষে ভাল।  যখন একটি নিয়ম এর মধ্যে থাকবেন তখন ঠিকি নিজেকে মানিয়ে নিতে পারবেন। একটু কষ্ট না করলে তো ভাল কিছু করতে পারবেন না। হোস্টেল এ যখন থাকবেন তখন জানা অজানা অনেক কিছু নতুন ভাবে শিখতে পারবেন।      প্রথমে কয়েক মাস সমস্যা হবেই পরে ঠিক হয়ে যাবে।

আমার কথায় ধরুন না কেনঃ নিজেকে হোস্টেল এর পরিবেশ এর সাথে মানিয়ে নিতে ৩ মাস সময় লেগে গেছে আমার। এখন আর কোন সমস্যা হয় না।

তাই আমি বলব এই গুলা নিয়ে অগ্রিম না ভেবে নিজের লেখা পড়ার প্রতি মন দিন।

পানি তে পা না ডুবালে সাঁতার শেখা যায় না।         

করেছেন (3,579 পয়েন্ট)
আপনার তো কোন সমস্যা ছিলনা।কিন্তু আমার তো সমস্যা রয়েছে।তাহলে আমি কি করব?
করেছেন (10,125 পয়েন্ট)
সমস্যা ছিল না বলা টা ভুল আমার ও সমস্যা আছে এখন ও আছে কিন্ত সে গুলা আমি নিজে সমাধান করতে পারি। হোস্টেল এ থাকলে আপনি নিয়ম এর মধ্যে থাকবেন। যেটা সমস্যা হবে না। আর এক সাথে সবাই থাকতে থাকতে আপন হয়ে যাবে। সমস্যা কে যদি সমস্যা ভেবে ভয় পান তো তা কখনো সমাধান করতে পারবেন না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
23 মে 2016 "সফটওয়্যার" বিভাগে জিজ্ঞাসা করেছেন KKUUAASSHHAA (120 পয়েন্ট)
1 উত্তর

343,699 টি প্রশ্ন

436,797 টি উত্তর

136,757 টি মন্তব্য

185,084 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...