বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
33 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (36 পয়েন্ট)
আমি এই বছর একাদশ শ্রেনিতে ভর্তির জন্য আবেদন করি আমার কলেজ নির্বাচন হয়েছে ৩ নাম্বার চয়েস কিন্তু আমি চাই ২ নাম্বারটাতে ভর্তি হতে এখন আমাকে কি করতে আমি কি ২য় পর্যায়ে আবেদন করবো,, নাকি এখন ভর্তি নিশ্চিত করে ফেলবো,,আর মাইগ্রেশন কি,, ২য় পর্যায়ে আবেদন করলে কলেজে চান্স পাওয়ার সম্ভাবনা কতটুকু,,আর আমি ২য় পর্যায়ে আবেদন করলে কি আগের কলেজ টি দিবো,, আর দিলেও কি সেই কলেজটি ও চিটকে যেতে পারে,,, তাহলে তো আমার পরে কোন দিকই হবে না।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,823 পয়েন্ট)
অাপনি ভর্তি নিশ্চিত করে ফেলেন তাহলেই অটো মাইগ্রেশন চালু হয়ে যাবে।

মাইগ্রেশন হলো অাপনি যে কলেজে চান্স পেলেন তার উপরের কলেজে সিট খালি হলে অাপনাকে অাগের কলেজে পাঠয়ে দিবে।

অাপনি ৩নম্বরে চান্স পেলেন।ভর্তি নিশ্চয়ন করলে অাটো মাইগ্রেশন চালু হবে।এরপর২নং কলেজে সিট ফাকা হলে অাপনাকে নিয়ে নিবে।এরপর দেখবে ১নং কলেজে সিট ফাকা অাছে কিনা।ফাকা থাকলে ১নং কলেজেই পাঠাবে।মাইগ্রেশন সর্বদা উপরের দিকে হয়।অার কলেজগুলো অবশ্যই সরকারি হতে হবে নয়তো মাইগ্রেশন হবে না।

২য় বার অাবেদন করে লাভ নেই।চান্স পেলে প্রথমেই পেতেন।

অার এখনতো সিটও খালি নেই।যারা ভর্তি নিশ্চয়ন করবে তাদের চান্স বেশি

তাই অাপনি ভর্তি নিশ্চিত করে ফেেলন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

306,893 টি প্রশ্ন

395,788 টি উত্তর

120,892 টি মন্তব্য

170,050 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...