বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
39 জন দেখেছেন
"ইবাদত" বিভাগে করেছেন (3,198 পয়েন্ট)
নামাজে সুরা ফাতিহা এবং কেরাতের মধ্যবর্তী কতটুকু সময় নেওয়া যাবে?বা ফাতিহার পর সর্বোচ্চ কতটুকু সময় অপেক্ষা করলে নামাজ নষ্ট হবেনা?

অথবা এর বিধান কি??

বিস্তারিত জানালে উপকৃত হবো!!       

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,131 পয়েন্ট)
ফাতেহা পড়ার পর শুধু আমিন পড়ার সময়টুকু নেওয়া যায়। আর সর্বোচ্চ এক রুকন তথা তিন তাসবিহের চেয়ে কম সময় নেওয়ার সুযোগ রয়েছে। কিন্তু ফাতেহা পড়ার পর কেরাতের আগে চুপ থেকে বা চিন্তা করে করে তিন তাসবিহ পরিমাণ সময় ব্যয় করে ফেললে ওয়াজিবে দেরি করার কারণে সিজদায়ে সাহু আবশ্যক হয়ে যাবে। সাহু সিজদা না দিলে এই নামাজ পুনরায় পড়তে হবে। অর্থাৎ, তিন তাসবিহের চেয়ে কম পরিমাণ সময় ব্যয় করলে নামাজ নষ্ট হবে না। কিন্তু তিন তাসবিহের চেয়ে বেশি পরিমাণ সময় ব্যয় করে ফেললে সাহু সিজদা আবশ্যক হয়ে যাবে। এমতাবস্থায় সাহু সিজদা না দিলে এই নামাজ পুনরায় পড়তে হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর

342,307 টি প্রশ্ন

435,419 টি উত্তর

136,159 টি মন্তব্য

184,565 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...