বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
37 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত
আমার স্ত্রীর সচারচর নিয়মিত মাসিক হয়, গত মাসে ৬ তারিখ মাসিক হয়েছে, নিয়ম মেনে এই মাসের ৪ তারিখ মানে মাসিক এর ২ দিন আগে আমি কনডম সহ এবং ছাড়া ২ ভাবেই সহবাস করেছি, শুক্রানু আমি বাইরেই ফেলেছি। এবং পিল ও খাইয়েছি, কিন্তু আজ মাসে ১১ তারিখ এখনো মাসিক হচ্ছেনা? এখন কি তার প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা আছে? এখন কি প্রেগন্যান্সি টেষ্ট করালে কি জানা যাবে?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (14,620 পয়েন্ট)
না প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা নেই। পিলের পার্শ্বপ্রতিক্রিয়ার প্রভাবের কারনে মাসিকের সময় পিছিয়ে যাচ্ছে।অপেক্ষা করুন মাসিক হতে পারে।না এ সময়ে প্রেগন্যান্সি টেস্ট করলে সঠিক রেজাল্ট পাবেন না।
0 টি পছন্দ
করেছেন (12,730 পয়েন্ট)
প্রথমত বলি আপনার স্ত্রী প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা নেই। আপনার স্ত্রী আগে মাসিক নিয়মিত ভাবে হলেও ইমার্জেন্সি পিল সেবনের ফলে মাসিক অনিয়ম ভাবে হতে থাকে,মাসিক ক্লিয়ার হয় না,তলেপেটে ব্যথা,শরীর দুর্বল, নিয়মিত মাসিকের সময় হতে  ২/১ সপ্তাহ পিছিয়ে যেতে পারে। তাই আপনি অপেক্ষা করুন মাসিক হতে পারে।

এসময়ে প্রেগন্যান্সি টেস্ট করলে সঠিক রেজাল্ট  পাবেন না।আর  এখন আপনার স্ত্রীর  ক্ষেত্রে প্রেগন্যান্সি টেস্ট করার কোন প্রয়োজন নেই। তবে যদি আগামী ৩ সপ্তাহ ধরে মাসিক বন্ধ থাকে তাহলে প্রেগন্যান্সি টেস্ট করবেন বা গাইনি ডাক্তারের চিকিৎসা নিবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

307,181 টি প্রশ্ন

396,090 টি উত্তর

121,069 টি মন্তব্য

170,214 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...