বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
20 জন দেখেছেন
"কম্পিউটার" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
কোন ক্রমে যদি কম্পিউটার শাট ডাউন করে অফ না করে এমনি ডাইরেক্ট অফ হয়ে যায় তাহলে পরবর্তী মিনিমাম ১০ ঘন্টার ভিতরে ২য় বার অন হয়না ।  পাওযার সাপ্লাই পরিবর্তন করার পরেও একি সমস্যা  ।

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (3,372 পয়েন্ট)

বায়োসে প্রবেশ করুন। পাওয়ার ম্যানেজমেন্ট থেকে লস পাওয়ার পাওয়ার অপশনে যান সেখান থেকে পাওয়ার লস রিস্টার্ট এনেবল করে দিন।(অনেক মাদারবোর্ড এ রিস্টার্ট এ রিফ্রেস অপশন থাকে,সেটা এনেবল করুন)

পাওয়ার লস শাটডাউন এনেবল করুন।
উইনডোজ সিস্টেম ফাইলকে chkdsk রান করিয়েন নিন। এবং হার্ডড্রাইভ ডিফ্রাগমেন্ট করে নিন। একবার। 
যদি পারেন তবে সি ড্রাইভ পার্টিশন ভেংগে একবার রিনিউ পার্টিশন করে নিয়েন। আশা করি ভাল হয়ে যাবে।
আর হ্যা নিজে অফ ব্যাতিত, কোন কারনে যেমন বিদ্যুৎ চলে যাওয়ার জন্য অফ হয়ে গেলে পরবর্তীতে অন করে না চালিয়ে কম্পিউটারকে একবার ফাংশন থেকে রিস্টার্ট করে নিয়ে চালাবেন। মনে রাখবেন রিস্টার্ট করলে ফাইল ডিলিট হয়না, এটি কম্পিটার এর জন্য খুবি উপকারী।( কিছু মোবাইল ব্যবহার কারী ভুল করে ফ্যাক্টরি রিসেট করে, বলে থাকেন রিস্টার্ট করিলে ফরম্যাট হয়ে সব ডিলিট হয়ে যায়, তাই অধিকাংশ মানুষ রিস্টার্ট শুনলে ভয় পান)
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
12 নভেম্বর 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন Aburaihan21 (11 পয়েন্ট)

305,104 টি প্রশ্ন

393,863 টি উত্তর

119,937 টি মন্তব্য

169,140 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...