বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
76 জন দেখেছেন
"ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স" বিভাগে করেছেন (3,482 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,368 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
ডিজিটাল ঘড়ি, বিশেষ করে ইলেক্ট্রিক ঘড়ির বেশিরভাগেই বর্তমানে ব্যাটারি ব্যাকআপ থাকে। যার কারনে প্রথমবার সময় ঠিক করে দিলেই যখন ঘড়ির চার্জ চলে যায় তখন কিছু পরিমান চার্জ ব্যাটারিতে থেকে যায় যা ব্যাকআপ হিসেবে ঘড়ির সময়কে চালু রাখতে ব্যবহৃত হয়। ফলে পরবর্তীতে যখনই কারেন্ট দিবেন তখন সেটা সেই মুহূর্তে সঠিক সময় দেখাবে।

আবার বর্তমানে অনেক ডিজিটাল ঘড়িতে Radio time signal broadcast সিস্টেম সেট করা থাকে যেটা কারেন্টের উপস্থিতিতে নিকটস্থ Television satelite বা Computer থেকে লোকেশন অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে সময় ঠিক করে নিতে পারে। আমাদের মোবাইল অপারেটরের মাধ্যমে ফোনেও স্বয়ংক্রিয় সময় নির্ধারণ অপশন রয়েছে। এটাও একইভাবে নিকটস্থ টাওয়ার থেকে সময় ঠিক করে নেয়।
0 টি পছন্দ
করেছেন (58 পয়েন্ট)
 ডিজিটাল ঘড়িতে একটি ছোট বাউস ব্যাটারি লাগানো থাকে আর এটি একবার দশ মিনিট ঘড়িটা রানিং করে আবার বন্ধ করে দিলে একটা ২৫/৪৫ দিন  টাইম টিক রাখার ক্ষমতা রাখে 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

343,082 টি প্রশ্ন

436,179 টি উত্তর

136,481 টি মন্তব্য

184,831 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...