বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
21 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি শুনেছি টিউমার নাকি  শিখড় হয়।।এটা শরিরে কোন ক্ষতি হয় না।।এটা নাকি রক্ত খায়।। 

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,329 পয়েন্ট)
সাধারণত লিভারের যতটুকু দরকার, ততটুকু বৃদ্ধি পায়, এর বেশি পায় না। লিভারের যে আকার আগে ছিল ততটুকু হয়ে আর হয় না। কিন্তু হঠাৎ কোনো ভাইরাস থেকে কিংবা কোনো কারণ ছাড়া লিভারের যে বৃদ্ধিটা নিয়ন্ত্রিত পদ্ধতিতে হয়, সেটি যদি হারিয়ে যায়,তাহলেই লিভার টিউমার হয়।লিভারে বিনাইন ও ম্যালিগনেন্ট এই দুই ধরণের টিউমার হতে পারে।টিউমার শেকরের মত দেহের বিভিন্ন স্থানে বিস্তৃতি লাভ করতে পারে। লিভার টিউমার এভাবেই বিস্তৃতিলাভ করে ক্যান্সারের রূপ নেয়। তবে এটি রক্ত চোষে এটা কুসংস্কার ছাড়া আর কিছুই নয়। এটি তো আর কোনো রক্তখেকো পশু নয় তাইনা..!! আর শরীরের ক্ষতি হয় কিনা তা আপনি নিজেই চিন্তা করুন,উত্তর পেয়ে যাবেন।লিভার টিউমারের ফলে মানুষের মৃত্যুও হতে পারে। এর ফলে হারাতে পারে লিভারের স্বাভাবিক কার্যক্রম। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
11 জুন "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
03 জুন "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
03 জুন "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

343,362 টি প্রশ্ন

436,463 টি উত্তর

136,640 টি মন্তব্য

184,963 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...