বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
36 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (12 পয়েন্ট)
ব্যাথ্যার ট্যাবলেট গ্রহণ করায় বিভিন্ন ধরনের শারিরীক ক্ষতির কথা প্রায়ই শোনা যায়। আসলে কি ক্ষতি হয়? বা কোন ধরনের ব্যাথার ঔষধে ক্ষতি হয়?

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (14,551 পয়েন্ট)
হ্যাঁ অবশ্যই হয়। আমরা অনেকেই বিনা কারনে কথায় কথায় এসব ব্যাথার ট্যাবলেট খেয়ে থাকি। এগুলি আমাদের অনেক ক্ষতি করে।এসব ব্যথার মেডিসিন  গ্রহণের সবচেয়ে খারাপ দিক হল এটি সংক্রমণ প্রতিরোধ ক্ষমতা নষ্ট করে দেয়। যারা নিয়মিত এসব খায় তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল হয়ে যায়।অনেক ব্যাক্টেরিয়া আছে যা মানুষের শরীরের জন্য অন্তত্য প্রয়োজনীয়। যেমন ‘এইচ পাইলোরি’। কিন্তু ব্যথানাশক ট্যাবলেট এর উচ্চমাত্রার ডোজে এই ব্যাক্টেরিয়া ধ্বংস য়ে যায়। যার ফলে হাঁপানি রোগ হতে পারে। সব থেকে বড় কথা এটি কিডনির রোগ ঘটায়।
0 টি পছন্দ
করেছেন (157 পয়েন্ট)
অনেকদিন যাবত ব্যাথার ট্যাবলেট সেবন করলে মূত্রনালীর সমস্যা হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
0 টি উত্তর
1 উত্তর
29 নভেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Kohli (19 পয়েন্ট)
0 টি উত্তর

307,105 টি প্রশ্ন

396,001 টি উত্তর

121,026 টি মন্তব্য

170,166 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...