বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
46 জন দেখেছেন
"ঈমান ও আক্বীদা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
যদিও লেখকের/প্রকাশনির উনমতি আছে কিনা জানি না ।

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (4,843 পয়েন্ট)

যদি লেখক এবং প্রকাশকের অনুমতি নিয়ে বইটি পিডিএফ আকারে অনলাইনে আপলোড করা হয় সে ক্ষেত্রে সেই বইটি অনলাইন থেকে ডাউনলোড করে পড়া বৈধ । অন্যথায় বইটি কিনে পড়া উচিত । 

আমাদের মনে রাখা উচিত,
একজন লেখক একটা বই লিখতে তার জীবনের অনেক সময় ব্যয় করে অনেক কষ্ট করে একটা বই রচনা করে । তার মনে ইচ্ছা থাকে তার বইটি মানুষ কিনে পড়বে, বই থেকে অনেক কিছু শিখবে । বইটি মানুষের কাছে পৌঁছানোর মাধ্যমে সে মানুষের মাঝে অমর হয়ে থাকবে এবং সেই সাথে বইটি বিক্রি করার মাধ্যমে সে যে অংশটা পাবে তা দ্বারা আর্থিক সচ্ছলতা অর্জন করে বাকি জীবনটা আরো বই লেখার কাজে লাগাবে । আর তাছাড়া আমরা সবাই তো জানি অর্থ মানুষের জীবনের অনেক গুরুত্বপূর্ণ একটা অংশ । 

কিন্তু আমরা তাদের সে সুযোগ দিতে চাই না । আমরা সব সময় ফ্রিতে পেতে চাই সব । এটা মোটেও উচিত না । 

একটি বই হাতে নিয়ে পড়ার যে মজা তা মোবাইলে বা কম্পিউটারে পড়ে সে মজা কখনোই পাওয়া যায় না ‌। 

তাই আমাদের উচিত বই কিনে পড়ার অভ্যাস গড়া । 
উজ্জল আহমেদ রবিন প্রকৃতি প্রেমী একজন সাধারণ মানুষ। পছন্দ করেন সাধ্যানুযায়ী অপরকে সাহায্য করতে, নতুন কিছু জানতে ও জানাতে। আলোকিত মানুষ হওয়ার নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে যুক্ত আছেন বিস্ময়ের সাথে। সর্বোপরি একজন ভালো মানুষ হওয়াই তার লক্ষ্য। তিনি বিস্ময়ের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
0 টি পছন্দ
করেছেন (448 পয়েন্ট)
না।  পিডিএফ পড়া বৈধ না।

এতে প্রকাশনীর এবং লেখকের ক্ষতি হয়।  কপিরাইট আইনও ভাঙা হয়। 

তবে সব পিডিএফ পড়া অবৈধ না। যে বইগুলো কপিরাইট আইন মুক্ত সেগুলো পড়া বৈধ।            
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

304,690 টি প্রশ্ন

393,433 টি উত্তর

119,716 টি মন্তব্য

168,919 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...