বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
10 জুন "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (23 পয়েন্ট)
একটা ছেলে প্রায় এক বছর যাবৎ আমার পিছনে ঘুরছে। উনি  বরিশাল বি এম  কলেজের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র। আমাকে প্রায় ফোন করে বিরক্ত করে।  ফোন করে উনি কান্না করে। উনি আমার ফোন নম্বর টা  পেয়েছিলেন অনেকটা চুরি করে। আমি আমার এক বান্ধবীকে ফোন নম্বর দিচ্ছিলাম সে সময় উনি আমার ফোন নম্বরটা পিছন থেকে টুকে নেন। এখন উনি আমাকে অনেক বিরক্ত করছে।  দিনে মনে হয় ৪-৫ বার ফোন দেয়।  উনি বলেন উনি নাকি আমাকে ভালোবাসেন।  কিন্তু আমি তো ভালোবাসার এখনো কিছুই বুঝিনা।  আমি এই বছর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দিবো আর কয়েকদিন পর আমার এইচএসসি পরীক্ষার ফলাফল দেবে।  আমি উনাকে বলেছি যে আমার  এখন ক্যারিয়ার  গুছানোর সময়। আমাকে দয়া  করে বিরক্ত করবেননা। 

কিন্তু উনিই শুনতে চাননা।  উনি বলেন যে অনেক মেয়ে পরীক্ষা থাকা সত্ত্বেও পড়াশুনা থাকা সত্ত্বেও প্রেম করে আর তুমি করতে পারবেনা।  উনি আমাকে দেখা করতে বলে এবং বাসার ঠিকানা আর আমার ছবি দিতে বলেন।  আমি কোনোটাই করেনি। আর  উনি ফোন করে খালি কান্না করেন। এখন বলুন আপনারা আমি এই ঝামেলা থেকে কিভাবে রেহাই পাবো ? আর এইধরণের লোকের প্রেমের প্রস্তাব গ্রহণ করা কি আমার জন্য ঠিক হবে ?

বিঃ দ্রঃ আমি এই লোকটিকে চিনি। উনাকে আমি রাস্তায় দেখেছি এবং প্রথম দেখাতেই উনি আমাকে প্রপোজ  করে বসেছেন।  এইজন্য উনাকে আমি ঠিক বিশ্বাস করতে পারছিনা। 

 
11 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (9,163 পয়েন্ট)
উনার নাম্বার টি ব্লাক লিস্ট করে রাখুন।
বা উনি কল দিলে রিসিভ করবেন না।
খুব বেশি সমস্যা না হলে নাম্বার টি চেঞ্জ
করা ফেলুন।
উনার সাথে আপনি যত কথা বলবেন উনি আপনাকে তত গলানোর চেষ্টা করবে। ইমোশনালি ব্লাকমেইল করার চেষ্টা করবে। ইত্যাদি ইত্যা।     ইত্যাদি

2 উত্তর

+2 টি পছন্দ
10 জুন উত্তর প্রদান করেছেন (13,634 পয়েন্ট)
আপনার উচিৎ লোকটিকে এড়িয়ে যাওয়া। কারণ এই সময়টা আমার জীবনের খুব মূল্যবান সময়,আপনার ক্যারিয়ার গোছানোর সময় এখন। কাজেই প্রেম থেকে দূরে থাকাই উত্তম।আপনি আপনার ফোন নাম্বার পরিবর্তন করে দিন এবং সব চেয়ে ভাল হয় আপনি আপনার পরিবারকে ব্যাপারটি জানান। আপনার পরিবারের লোকেরা ব্যাপারটি  বিবেচনা করে ব্যবস্থা নিবেন এবং পরবর্তী তে যেকোনো ঝামেলা হলে আপনাকে কেউ দোষারোপ করবে না। কাজেই আপনি আপনার পরিবারকে জানান এটাই উত্তম হবে।
0 টি পছন্দ
11 জুন উত্তর প্রদান করেছেন (9,163 পয়েন্ট)

চোখের দেখা কিন্ত মনের দেখা নয়। উনি আপনাকে প্রথম দেখাতে প্রোপজ করে বসে এখানে স্পষ্ট বোঝা যাচ্ছে উনি আপনার বায্যিক সৌন্দর্য দেখে মাতোয়ারা হয়েছেন। আমার মতে এই রিলেশন এ না যাওয়া টাই উত্তম হবে। সে এখন আপনাকে বশ করার জন্য কান্নাকাটি করছে রিলেশন করার পর আপনাকে কান্না করতে হবে এটা শিওর থাকুন। আপনি উনাকে এড়িয়ে চলুন। আবেগ এর বশে ভুল সিদ্ধান্ত নিবেন না, এখন আপনার কাজ হল নিজেকে৷ ভর্তি যুদ্ধের জন্য প্রস্তুত করা। এটা বেশ কঠিন কাজ বলে মনে করি আমি। এখন মাথাতে এই গুলা ঘুরলে সব টাই শেষ হয়ে যাবে। আপনি উনাকে ডিরেক্টর জানিয়ে দিন আপনি রিলেশন এ যেতে চান না। 

আপনি তো উনাকে শুধু রাস্তাতে দেখেছেন উনার সম্পর্কে কিছুই জানেন না তাহলে কি ভাবে কি হবে...??

খুব বেশি হলে আপনি উনার বিষয় টি আপনার আম্মার সাথে শেয়ার করতে পারেন এতে কিছুটা ফ্যামিলির সাপোর্ট পাবেন,যা আপনাকে অনেক টা শক্তি ও সাহস যোগান দিবে।

আমার সাইকলজি স্যার সব সময় একটা কথা বলেনঃ এখন তোমাকে অনেকে অনেক রকম সুন্দর সুন্দর স্বপ্ন দেখাবে,তোমাকে নিয়ে ঘর বাধার ইচ্ছা পোষণ করবে,ইত্যাদি ইত্যাদি।  কিন্ত বিশ্বাস কর এই গুলা সব ই আবেগ।  সে যদি সত্যি তোমাকে ভালোবাসে বা বাসতো তাহলে তোমাকে তোমার ক্যারিয়ার গড়তে সাহায্য করত তোমাকে বিরক্ত                            না করে।


কথা গুলার যুক্তি আছে।

আমার মতে আগে ক্যারিয়ার তাঁর পর অন্য কিছু।

যা ই করবেন ভেবে চিনতে বুঝে শুনে করবেন।  আবেগ এর বশে কোন সিদ্ধান্ত নিবেন না।

একটি ভুল সারা জীবন এর কান্না।            

11 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (23 পয়েন্ট)
আপনি খুব উপযুক্ত একটি কথা বলেছেন আপ্পি। আসলে এইসব ছেলেরা মেয়েদেরকে মনে করে দোকানের পণ্য। উনি যদি সত্যি আমাকে ভালোবাসতেন তাহলে কখনো আমাকে নিয়ে এমন করতে পারতেননা। আপনার কথাগুলোকে আমি সাপোর্ট করছি আপ্পি।
আর আপ্পি আরেকটা কথা।  আমি উনার নম্বর ব্ল্যাকলিস্টে ফেলে রেখেছি কিন্তু উনি বিভিন্ন  নম্বর থেকে আমাকে বিরক্ত করছেন।  আচ্ছা এইসব লোকদের কি ঘরে মা বোন নেই ? এতুটুকু মেয়েগুলোর পিছে এরা কিসের জন্য ঘুরে ?যখন মেয়েদের বাবা মায়ের সাথে সুন্দর কিছু মূহর্ত কাটানোর সময় , সুন্দর কিছু স্বপ্ন দেখার সময় তখনই এদের মতো লোকরা মেয়েদের মাথায় প্রেম নামক শব্দটা ঢুকিয়ে দেন। আর অনেক মেয়ে তাদের ফাঁদে পা দিয়ে যখন সর্বশান্ত হয় তখন এইসব লোকদের আর খুঁজে পাওয়া যায়না। অনেক মেয়ে আছে যারা আবেগবশতঃ এইসব সম্পর্কে জড়ায়।কিন্তু তারা যখন ভুল বুঝতে পেরে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায় তখনি এইসব ছেলেরা মেয়েদের বিভিন্নধরনের কথা শুনে।  উনারা কেঁদে কেঁদে উনাদের আত্মীয় স্বজনদের কাছে বলেন যে ওই মেয়ে আমার সাথে প্রেমের নাটক করেছে। ওই মেয়ে আমার সাথে প্রেমের অভিনয় করেছে ইত্যাদি ইত্যাদি।  কিন্তু উনারা বুঝেন না যে অপ্রাপ্তবয়স্ক অবুঝ মেয়েগুলো সাথে প্রেম করা ঠিক হবে কিনা। আর কম বয়সী মেয়েদের সাথে প্রেম করলে তো শাস্তি পেতেই হবে। কাকে বোন বলে সম্বোধন করতে হবে আর কাকে প্রেমিকা বলে সম্বোধন করতে হবে সেই বিবেচনাবোধ টুকু তারা হারিয়ে ফেলেছে।
11 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (9,163 পয়েন্ট)
বর্তমান যুগ টা খুব খারাপ তাই নিজেকে সাবধানে রাখবেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
04 জুলাই 2017 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মহিবুল হক (470 পয়েন্ট)
1 উত্তর
2 টি উত্তর
22 এপ্রিল "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

305,425 টি প্রশ্ন

394,238 টি উত্তর

120,077 টি মন্তব্য

169,303 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...