বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
37 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
আমার ব্যাবসায়িক কারনে স্ত্রীর থেকে দূরে থাকা হয় বেশিরভাগ সময়ই এবং আমার কনডম ব্যাবহার করতে ভালো লাগে না। আমি গত ২ মাস আগে তার সাথে সহবাস করে তাকে ২ দিনে ২ টি Emcon 1 খাওয়াই সহবাসের ১ঘন্টা পর ই । তার পরবর্তী মাসিক হওয়ার পর তাকে Femicon সেবন করাই কিছুদিন কিন্তু সে সেবন করতে চায়না মাথা ঘুরায় সে জন্য। এখন আমি যদি এই মাসে তার সাথে সহবাস করে তাকে একটি Emcon 1 খাওয়াই তাহলে কি কোনো সমস্যা হবে?  আর এটি কি ড্রতিবার ই কার্যকর ? যদি সহবাসের ১ ঘন্টার মধ্যই তাকে সেবন করাই ? তার কি গর্ভবতি হওয়ার সম্বাবনা আছে ?

বিঃদ্রঃ অামি সদ্য বিবাজিত এবং এই মুহুর্তে বেবি চাচ্ছি না।

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (8,609 পয়েন্ট)
এখন ইমকন ১ পিল খাওয়ালে কাজ করবে|কিন্তু যতটা সম্ভব এসব পিল এড়িয়ে চলা ভালো|এসব পিলে সাইড ইফেক্ট থাকে|দু-তিন মাসের মধ্যে এসব পিল একটার বেশি খাওয়া ঠিক নয়|

আর সবচেয়ে নিরাপদ সহবাস করতে চাইলে কনডম ব্যবহার করা উত্তম|এতে কোন ধরণের ক্ষতির প্রভাব থাকে না|ফলে সবচেয়ে ঝুঁকিমুক্ত সহবাস করতে পারবেন|
0 টি পছন্দ
করেছেন (14,551 পয়েন্ট)
আপনি প্রথমত ভুল করেছেন গত মাসে দুইদিনে দুইটি ইমার্জেন্সি পিল খাওয়ায়। এই ইমকন-১ পিল একটি সেবনে ৭২ ঘন্টার মধ্যে কয়েকবার মিলন করতে পারবেন।

আর আপনি এও ভুল করেছেন ফেমিকন পিল কয়েক দিন খেয়ে বাদ দেওয়ায়। আর মাথে ব্যথা,মাথা ঘোড়া,বমি ভাব শরীর দুর্বল লাগা গুলো পিলের পার্শ্বপ্রতিক্রিয়া।

আপনার উক্ত দুইটি   আপনার মাসিক অনিয়মিত হতে পারে যা মাসিক ঠিক মত না হওয়া,মাসিক ক্লিয়ার না হওয়া, ফলে তলপেটে ব্যথা,হতে পারে।

আপনি এখন এই পিল গুলো খাওয়া বন্ধ করুন বা এই পিল খাবেন না। তবে খেলেও কার্যকারি হবে প্রেগন্যান্সি রোধে। তবে এই পিলের প্রচুর পার্শ্বপ্রতিক্রিয়া আচ্ছে যার  প্রভাবে পরবর্তীতে বাচ্চা জন্মদানে হ্রাস পেতে পারে। সহজেই প্রেগন্যান্ট নাও হতে পারেন।

তাই যত সম্ভব ইমার্জেন্সি পিল গুলো না খেয়ে স্বল্পমেয়াদী জন্মবিরতিকরণ আপন/মারভেলন পিল সেবন করেন বা সহবাসে কনডম ব্যবহার করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
26 সেপ্টেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন MR RUBEL (14 পয়েন্ট)

307,105 টি প্রশ্ন

396,007 টি উত্তর

121,027 টি মন্তব্য

170,166 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...