বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
35 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত
অনেকে বলে জাম খেয়ে পানি খেতে নেই কারণ জাম খেয়ে পানি খেলে রক্তের সম্যসা হয় । যদি রক্তের সম্যসা হয় তবে জাম খেয়ে পানি খেয়ে পেললে কি করা উচিত ???

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (14,389 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
দেখুন,জামে যে সকল পুষ্টি উপাদান রয়েছে সে গুলো হলো ভিটামিন ‘এ’, ভিটামিন ‘সি’,ফাইবার,অ্যান্টিঅক্সিডেন্ট, স্যালিসাইলেট, গ্লুকোজ, ডেক্সট্রোজ ও ফ্রুকটোজসহ অসংখ্য উপাদান।এখন জাম খাওয়ার সঙ্গে সঙ্গে পানি পান করলে পাকস্থলীর গতি  বাঁধা প্রাপ্ত হয়। কারণ এই ফলে ফ্রুকটোজ থাকে। ফলে জাম খেয়ে পানি পান করলে কার্বন ডাই অক্সাইড উৎপাদনের জন্য পাকস্থলীতে একটি অনুকূল পরিবেশ তৈরি হয়, এতে পেটে গ্যাসের পরিমাণ বাড়ে। তাই জাম খাওয়ার ১০মিনিট পর জল পান করা উত্তম।  যদি সাথেসাথে জল খেয়ে ফেলেন তাহলে এক টুকরো আদা কুচি চিবুতে থাকুন।( রক্তের সমস্যা হয় না এতে)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 জুন 2015 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন তৌকির (1,518 পয়েন্ট)
0 টি উত্তর
23 জুন "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন সোডিয়াম (146 পয়েন্ট)
0 টি উত্তর
09 জুন "বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

306,893 টি প্রশ্ন

395,786 টি উত্তর

120,892 টি মন্তব্য

170,046 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...