বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
103 জন দেখেছেন
"প্রোগ্রামিং" বিভাগে করেছেন (2,460 পয়েন্ট)
<+img src="image link"> 

ফোনে গ্যালারিতে সেভ করা যেকোন ছবির url বের করব কিভাবে?? 

thx in advance.....  

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (3,740 পয়েন্ট)
অনলাইনের ক্ষেত্রে জিলানী ভাইয়ার উত্তরটি দেখুন। তবে অফলাইন অর্থাৎ নিজ কম্পিউটার বা ফোনে লোকাল ভাবে সিম্পিল ওয়েবপেজ বানানোর জন্য যদি ছবি যুক্ত করতে চান সেক্ষেত্রে দুটো বিষয় আছে।

১। ওয়েবপেজটিতে ইমেজ ট্যাগে লিংক ব্যবহারের জায়গায় শুধু ছবির নাম দিন এবং ছবির ফরম্যাট উল্লেখ করুন। যেমন waruf.jpg এখানে. jpg হচ্ছে ছবির এক্সটেনশন বা ফরম্যাট। এটি অবশ্যই লিখতে হবে। এবার ওয়েব পেজটি যে ফোল্ডারে সেভ করবেন সেই ফোল্ডারে ঐ ছবিটি কপি করে রাখুন। ব্যাস।

আর ছবি যদি অন্য ফোল্ডারে থাকে তবে লিংক হবে এমনঃ কম্পিউটারের ক্ষেত্রে  c:\\ a\ waruf.jpg এখানে c হচ্ছে ড্রাইভ এবং a হচ্ছে ফোল্ডার।

মোট কথা ছবিটি মেমরির যে লোকেশনে আছে সেই লোকেশনই হচ্ছে লোকাল ইউ আর এল।
করেছেন (2,460 পয়েন্ট)
আমি ইন্টারনেট থেকে একটি ছবি ডাউনলোড করেছি।  ছবিটির নাম হলোঃ download.jpeg
এবার এই নামই কি ছবিটির URL হবে?
করেছেন (3,740 পয়েন্ট)
ওয়েবপেজটি যে ফোল্ডারে সেভ করেছেন, ছবিটি যদি ঐ একই ফোল্ডারে রাখেন তবে হ্যা, নামটাই ইউ আর এল হবে। কিন্তু ছবি অন্য ফোল্ডারে থাকলে শুধু নামটি ইউ আর এল হবেনা, এক্ষেত্রে মেমরির কোথায় ছবি আছে সেই পুরা এড্রেস ই হবে ইউ আর এল।
0 টি পছন্দ
করেছেন (4,007 পয়েন্ট)
প্রথমে গ্যালারি তে থাকা ছবিটা ইন্টারনেট প্লেসের কোথাও আপলোড করতে হবে। এরপর আপলোড কৃত ছবি এর উপর লং প্রেস করলে লিংক কপি করার অপশন আসবে। সেই লিঙ্কটা কপি করলেই হয়ে গেল।
করেছেন (4,007 পয়েন্ট)
hasan [email protected] আপনি ফেসবুকের মাধ্যমে খুব সহজে আপলোড করতে পারবেন।

একটা পার্সোনাল পেজ খুলুন। আগে থেকে ক্রিয়েট করা থাকলে সেটাই হবে। সেই পেজে ফটো টা মেসেজ করুন। এরপর ব্রাউজার দিয়ে সেই মেসেজের ছবিটি লং প্রেস করে কপি করে নিন।
করেছেন (3,740 পয়েন্ট)
পার্সোনাল ব্যবহারের জন্য ফেসবুকে আপলোড না করাই ভাল। কারন ইউ আর এল হবে বেশ বড়, এছাড়া ছবি কনভার্ট হবে। ফেসবুকের নিজস্ব কপিরাইটে যাবে।
ব্যবহার করার জন্য ছবি স্টোর করতে গুগল ড্রাইভ,  অন ড্রাইভ,  ড্রপবক্স বেস্ট, আর এলবাম করে ব্যবহার সহ প্রদর্শন ইত্যাদি কাজে imgur.com ই সেরা বলে মনে করি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
25 মার্চ 2015 "প্রোগ্রামিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Rajoan kobir MRM (75 পয়েন্ট)
1 উত্তর
28 জুলাই "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন নুর আলম (632 পয়েন্ট)

321,312 টি প্রশ্ন

411,499 টি উত্তর

127,397 টি মন্তব্য

177,136 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...