বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
55 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (14,620 পয়েন্ট)
হামদর্দ এর সাফি ব্রণের চিকিৎসায় বেশ ভাল কাজ দেয়। আপনি প্রতিদিন দুইবার অ্যালোভেরার জেল মুখে ব্যবহার করুন,২০মিনিট লাগিয়ে রাখার পর ধুয়ে ফেলবেন। ভাল ফল পাবেন। এছাড়া প্রতিদিন দুইবার করে গোলাপজল দিয়ে মুখ ধুবেন। ভাল মানের ফেসওয়াশ ব্যবহার করুন। সপ্তাহে দুইদিন সামান্য হলুদ গুড়া,ভাতের মাড় এবং মধু একত্রে করে মুখে লাগান। ভাল ফল পাবেন। মুখ পরিষ্কার রাখবেন। প্রতিদিন বা একদিন পর পর মুলতানি মাটি ব্যবহার করতে পারেন।এতেও ভাল ফল পাবেন।।পুরো মুখে বরফ থেরাপি করুন।
0 টি পছন্দ
করেছেন (5,153 পয়েন্ট)

নিচের কিছু জিনিস ব্যবহার করতে পারেন।  

  1. আলু এবং টমেটো পেস্ট প্রতিদিন ব্যবহার করলে আপনি ত্বকে ব্যবহার করুন। ব্রণ দূর হয়ে যাবে। 
  2. মসুরের ডাল, চালের গুড়া একসাথে পেস্ট করলেই হয়ে যাবে সুন্দর ও কার্যকরী স্ক্রাব। সপ্তাহে তিন দিন ব্যাবহার করুন। আপনার ত্বক হবে আরো পরিষ্কার। 
  3. ডিমের সাদা অংশ ও মধু একসাথে মিশিয়ে ২০ মিনিট মুখে মেখে রাখুন। তার পরে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল ও টান টান ভাব আনতে সাহায্য করবে এবং ব্রণ দূর হয়ে যাবে। 
0 টি পছন্দ
করেছেন (1,102 পয়েন্ট)
  • ব্রণের উপর টুটপেস্ট ও লেবু একসাথে মিশিয়ে লাগিয়ে রাখুন।
  • এক টুকরো রসুন থেঁতলে ব্রণের উপর লাগান।
  •  মুখে মধু ব্যবহার করতে পারেন।
  • পেঁপে পেস্ট করে ব্রণের উপর লাগান।
  • পুদিনা পাতার রসও লাগাতে পারেন।
  • শশা পেস্ট ও মধু একসাথে মিশিয়ে মুখে লাগান।
0 টি পছন্দ
করেছেন (2,832 পয়েন্ট)
নিমপাতা বেটে সাথে চন্দনের গুঁড়া মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্ট ত্বকে লাগিয়ে ১৫-২০ পর ধুয়ে ফেলুন। ভাল ফল পাবেন।

আবার, হলুদ এবং চন্দন কাঠের গুঁড়ো একত্রে নিয়ে এতে পরিমাণ মত পানি মিশিয়ে পেষ্ট তৈরি করতে হবে। মিশ্রণটি এরপর ব্রণ আক্রান্ত জায়গায় লাগিয়ে রেখে কিছুক্ষণ পর শুকিয়ে গেলে মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

307,200 টি প্রশ্ন

396,101 টি উত্তর

121,081 টি মন্তব্য

170,221 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...