বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
64 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,366 পয়েন্ট)
প্রথমত আপনাকে সাইন্স নিতে হবে। ভালো কলেজে চান্স পাবার জন্য অবস্যই ভালো পড়াশোনা করতে হবে। বিশেষকরে মেডিকেলে চান্স পেতে হলে অনেক পড়াশোনা দরকার। যেই যাই বলোক মনে রাখবেন পড়ার বিকল্প কিছুই নেই।
0 টি পছন্দ
করেছেন (17,329 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
প্রথমেই বলবো আপনাকে বিজ্ঞান বিভাগ থেকে ssc ও hsc নিলে ৯ পয়েন্ট পেতে হবে এবং জীববিজ্ঞানে কমপক্ষে ৩.৫ থাকতে হবে। এই যোগ্যতা থাকলেই আপনি মেডিকেলে আবেদন করতে পারবেন। 

এবার আসি পড়ার বিষয়ে। আপনার উচিৎ এখন থেকেই পড়াশুনা শুরু করা। কারন প্রতিযোগিতা তুঙ্গে এখন। এখানে টিকতে হলে আপনাকে প্রচুর পড়তে হবে,কাজেই বিগত সালের প্রশ্ন দেখুন এবং কি ধরনের প্রশ্ন হয় তা সম্পর্কে ধারনা নিন।ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য সবচেয়ে জরুরি হলো সুস্থ থাকা। পড়তে পড়তে নাওয়া-খাওয়া-ঘুম ছেড়ে দেওয়াটা খুবই বোকামি,কাজেই সুস্থ থেকে মাথা ঠাণ্ডা রেখে পড়ুন।সাধারণ জ্ঞান আর ইংরেজিতে নম্বর কম বলে অনেকে অবহেলা করে। সেটা করা যাবে না একদমই। সাধারণ জ্ঞান আর ইংরেজির জন্য প্রতিদিনই একটু একটু করে পড়ুন।প্রতিটি বই খুঁটিয়ে খুঁটিয়ে পড়তে হবে।সময় নষ্ট না করে পড়াশুনা করলে অবশ্যই আপনি ডাক্তার হতে পারবেন। সর্বোপরি, আপনাকে প্রচুর পড়তে হবে এবং প্রতিজ্ঞাবদ্ধ থাকতে হবে যে আপনি মেডিকেলে চাঞ্চ পেয়েই ছাড়বেন। আল্লাহতালারর উপর ভরসা রাখুব এবং এখন থেকেই নিজেকে তৈরি করুন।

আপনার সুস্বাস্থ্য ও সফল ভবিষ্যৎ কামনা করছি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

343,699 টি প্রশ্ন

436,797 টি উত্তর

136,757 টি মন্তব্য

185,084 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...