বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
449 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (36 পয়েন্ট)
বেটনোভেট এন ক্রিম দিয়ে কি ব্রন ও ব্রনের দাগ দুর হবে? আমার মুখে ব্রন আছে কিন্তু ব্রনের অনেক দাগ আছে, বেটনোভেট এন ব্যবহার করে কি এগুলো দুর করতে পারব?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,329 পয়েন্ট)

এলোভেরার জেল প্রতিদিন দুইবার করে ব্যবহার করুন। এক মাসেই দাগ চলে যাবে। বেটনোভেট ক্রিমটি ব্রণের দাগ আরো কালো করে দিবে+স্কিন প্রচুর শুষ্ক করে দিবে। ক্রিমটি ব্যবহারে আপনার স্কিনে আরো র‍্যাশ দেখা দিতে পারে। তাই এই ক্রিম না লাগানোই ভাল।এছাড়া আলুর রস ও গোলাপজল মিক্সড করে মুখে লাগান একদিন পর পর।তারপরেও যদি আপনি এটি লাগাতে চান তাহলে কেবল ব্রণের স্থানে এটি লাগাবেন প্রতিরাতে এবং সকালে ধুয়ে ফেলবেন। বেটনোভেট-এন এর কাজ ব্যবহারের নিয়ম পার্শপ্রতিক্রিয়া জানুন এখান থেকে  https://www.closewe.com/medicine/brand/betnovate-n?lang=bengali

0 টি পছন্দ
করেছেন (4,142 পয়েন্ট)
বেটনোভেট এন ক্রিম দিয়ে ব্রন ও ব্রনের দাগ দুর হবে। কিন্তু এর কিছু ক্ষতিকর দিক আছে।

আপনি প্রকৃতিক ভাবে ব্রন ও ব্রনের দাগ দুর করতে পারবেন।

কাঁচা হলুদ এবং চন্দনকাঠের গুঁড়ো ব্রণের জন্য খুবই কার্যকর দুটো উপাদান। সমপরিমাণ বাটা কাঁচা হলুদ এবং চন্দন কাঠের গুঁড়ো একত্রে নিয়ে এতে পরিমাণ মত পানি মিশিয়ে পেষ্ট তৈরি করতে হবে। মিশ্রণটি এরপর ব্রণ আক্রান্ত জায়গায় লাগিয়ে রেখে কিছুক্ষণ পর শুকিয়ে গেলে মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই মিশ্রণটি শুধুমাত্র ব্রণ দূর করার কাজ করে না বরং ব্রণের দাগ দূর করতেও সাহায্য করে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

343,095 টি প্রশ্ন

436,191 টি উত্তর

136,480 টি মন্তব্য

184,837 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...