বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
50 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (13 পয়েন্ট)
লাল ব্রনে লেবু দেওয়া যাবে ?

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (13,220 পয়েন্ট)
যদি আপনার এলার্জির সমস্যা থাকে তাহলে লেবু ব্যবহার করবেন না। আপনি ব্রণের জায়গায় টুথপেস্ট / মধু ব্যবহার করুন। তবে ব্রণ ফেটে গেলে টুথপেস্ট লাগাবেন না। সেক্ষেত্রে মধু লাগান এবং দিনে ২বার বরফ দিবেন।
করেছেন (276 পয়েন্ট)
ব্রণ ফেটে যাওয়ার পরে টুথপেস্ট লাগালে কী কোন সমস্যা হতে পারে?
করেছেন (13,220 পয়েন্ট)
হুম সেক্ষেত্রে ইনফেকশন হবার ভয় থাকে
0 টি পছন্দ
করেছেন (2,717 পয়েন্ট)
এলার্জির সমস্যা থাকলে লেবু ব্যবহার করবেন না। 

কাঁচা হলুদ এবং চন্দনকাঠের গুঁড়ো ব্রণের জন্য খুবই কার্যকর দুটো উপাদান। সমপরিমাণ বাটা কাঁচা হলুদ এবং চন্দন কাঠের গুঁড়ো একত্রে নিয়ে এতে পরিমাণ মত পানি মিশিয়ে পেষ্ট তৈরি করতে হবে। মিশ্রণটি এরপর ব্রণ আক্রান্ত জায়গায় লাগিয়ে রেখে কিছুক্ষণ পর শুকিয়ে গেলে মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।
0 টি পছন্দ
করেছেন (1,029 পয়েন্ট)

হ্যাঁ,দেওয়া যাবে। 

আপনার যেহেতু ব্রণ হয়েছে,সেহেতু ব্রণের উপর লেবুর রস লাগালে ভালো ফল পাবেন।আপনার যদি এলার্জিও নাকে,তাহলে এক্ষেত্রে কোন সমস্যা হবে না।

এলার্জি থাকলে লেবুর রস ব্যবহার করবেন না। 

যদি লেবুর রসে সমস্যা হয় তখন অন্যান্য প্রাকৃতিক উপায় অবলম্বন করুন।
আপনি টুটপেস্ট ব্রণের উপর লাগিয়ে রাখুন।এইটি ব্যবহার করে আমার সমস্যার সমাধান হয়েছে।নাহলে,শশা পেস্ট কিংবা টমেটোর রস ও মধু ব্যবহার করতে পারেন।নতুবা,পেঁপে পেস্টও দিতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (5,096 পয়েন্ট)
  1. হ্যা, আপনি লেবুর রস ব্রণের উপরে মিশিয়ে ত্বকে লাগাতে পারেন। আপনার যেহেতু লেবু ব্যবহারে অ্যালার্জি বা ত্বকে জ্বালাপোড়ার সমস্যা নেই। আপনি এক্ষেত্রে লেবু ব্যবহার করতে পারেন। 
  2. আপনি শুধু লেবুররস ব্যবহারের পাশাপাশি ভালো ফলাফলের জন্যে সামান্য মধু ও গোলাপজলের সাথে লেবুর রস মিশিয়ে তুলো দিয়ে ব্রণের উপরে লাগিয়ে রাখতে পারেন। ত্বকেত তৈলাক্ততা ও ব্রণ দূর করার জন্যে 'Garnier Man Anco Fight Facewash' দৈনিক ৩ বার ব্যবহার করতে পারেন। 
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 মে "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Anymos1 (38 পয়েন্ট)
2 টি উত্তর
1 উত্তর

304,745 টি প্রশ্ন

393,507 টি উত্তর

119,765 টি মন্তব্য

168,949 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...