বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
64 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (13 পয়েন্ট)

আমার মায়ের বয়স ৫৫ বছরের কম হবেনা। দীর্ঘদিন ধরে একটি সমস্যায় ভুগছে তা হল পায়ের বাত, এটা ঠিক বাত কি না তা জানিনা তবে মা যেভাবে আমাকে ব্যাখ্যা করেছে ঠিক সে ভাবেই আমি নিম্নে বললামঃ


”হাটুর নিচের পেশী মাংশে শুধু নাকি চাবায় কিছুক্ষণ পা টা টিপে দিলে কিছু সময়ের জন্য একটু আরাম পায়। দু পায়েই একই অবস্থা শীত কালে ভালো থাকে গরম কালেই এই সমস্যাটি বেশি হয়।”

আমি ঠিক নিজেও জানিনা যে  এটা কিসের সমস্যা তবে আমার মা মূর্খ মানুষ তার ভাষায় ’ঠ্যাং চাবানি’। তাই আপনাদের কারো কাছে এটা আরোগ্য লাভের জন্য কোন কার্যকরি পন্থা বা মেডিসিনের নাম জানা থাকলে অনুগ্রহ করে আমাকে জানাবেন। ধন্যবাদ।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,329 পয়েন্ট)
সমস্যাটি যেহেতু বাত ব্যথা সেহেতু আপনি আপনার মাকে নিয়ে চিকিৎসক এর কাছে যান এবং মেডিসিন লিখে নিন।সমস্যাটি শরীর মোটা হয়ে যাওয়া, কিডনির রোগগুলো, সিকল সেল এনিমিয়া ইত্যাদি কারনে হতে পারে।আপনি আপনার মাকে প্রচুর পানি খেতে বলুন। বিশ্রাম নিতে বলুন।  আক্রান্ত স্থানে নারিকেল তেল/অলিভ  অয়েল গরম করে মালিশ করতে বলুন।ওজন নিয়ন্ত্রণে রাখতে বলুন। অতিরিক্ত ভার তুলতে মানা করুন।বিছানায় শুয়ে প্রতিদিন ১০বার করে একবেলা পা ওঠা নামা করতে বলবেন।
করেছেন (13 পয়েন্ট)
ধন্যবাদ, ভাই

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
10 ফেব্রুয়ারি 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন nirob sunny (24 পয়েন্ট)
4 টি উত্তর
27 জুলাই 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Joy Bhowmik (1,571 পয়েন্ট)
2 টি উত্তর
22 ফেব্রুয়ারি 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন shakib_ahmed (31 পয়েন্ট)

343,125 টি প্রশ্ন

436,235 টি উত্তর

136,499 টি মন্তব্য

184,850 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...