বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
95 জন দেখেছেন
31 মে "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

2 উত্তর

+1 টি পছন্দ
31 মে উত্তর প্রদান করেছেন (206 পয়েন্ট)
গ্রাফিক ডিজাইনের মার্কেট প্লেসে ভাল পজিশনে যেতে হলে অনেক সময় ও শ্রমের প্রয়োজ। আপনি যেহেতু আর্থিক দিক দিয়ে ভিষন দুর্বল, তাই গ্রাফিক্স ডিজাইন শিখার পাশাপাশি অন্যকিছু ও করুন যা আর্থিকভাবে সাহায্য করবে তবে হ্যাঃ একবার যদি মার্কেট প্লেসে ভাল অবস্থানে যেতে পারেন তাহলে আর পেছনে থাকাতে হবে না ।এখন আসা যাক সমিয়ের ব্যাপারে, সাধারণত যদি কম্পিউটারের ব্যাসিক সম্পর্কে ধারনা থাকে তাহলে ১-২ মাসে সফটওয়্যারের টুল গুলো সম্পর্কে জানতে পারবেন, কিন্তু স্কিল ডেভেলপ হতে অনেক সময়ের প্রয়োজন।
0 টি পছন্দ
01 জুন উত্তর প্রদান করেছেন (298 পয়েন্ট)
আপনি "টেকনিকেল ট্রেনিং সেন্টার" অর্থাৎ টিটিসি থেকে বিনামূল্যে এই কোর্সটি করেতে পারবেন। এবং কোর্স করার সময় নির্দিষ্ট পরিমানের বৃত্তিও পাবেন। এছাড়াও ভিবিন্ন সরকারি প্রতিষ্টান থেকেও এই কোর্সটি বিনামূল্যে করা যায়। গ্রাফিক্স ডিজাইনে সফলতা পেতে হলে আপনাকে কঠোর পরিশ্রমি হতে হবে। এখানে সফল হওয়াটা নির্ভর করে আপনার পরিশ্রমের উপর। কখনো এটা ৫-৬ মাস হতে পারে। আবার কখনো ১বছরের থেকেও বেশি লাগতে পারে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
01 জুন "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর

305,430 টি প্রশ্ন

394,246 টি উত্তর

120,084 টি মন্তব্য

169,309 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...