বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
78 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (43 পয়েন্ট)
বন্ধ করেছেন
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর দেওয়া হয়েছে। এখন শুধু মন্তব্য করতে পারেন।

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (173 পয়েন্ট)
*অাপনি স্কিন বিশেষজ্ঞ কোন ডাক্তারের পরামর্শ নিতে পারেন। *তারা হয়তোবা কোন ক্রিম দিতে পারে, যেটা ব্যবহারে অাপনার সমস্যা সমাধান হতে পারে। #তার পরও যদি সমাধান না হয় প্রয়োজনে অামাকে প্রাইভেট মেসেজ করতে পারেন, অামার কাছে একটা প্রাকৃতিক মেডেসিন অাছে যেটা ব্যবহার করলে জন্মগত দাগ ছাড়া যে কোন দাগ মুছে যায়। প্রাইজ টা একটু বেশি পড়বে তাই, অন্য ভাবে চেষ্টা করে দেখুন, সমাধান না হলে অামাকে মেসেজ করুন।
0 টি পছন্দ
করেছেন (4,141 পয়েন্ট)

২ চামচ বেসন, ১ চা চামচ কাঁচা হলুদ বাটা, ১ চা চামচ কমলার খোসা বাটা একসাথে মিশিয়ে পেষ্ট তৈরি করুন। এবার এটা মুখে মাখিয়ে রেখে ১৫-২০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে দাগ দুর হবে।

0 টি পছন্দ
করেছেন (17,326 পয়েন্ট)

আপনি নিচের টিপস গুলি ফলো করুন:

  • এলোভেরার জেল এবং মধু একত্রে করে মুখে লাগান দিনে দুইবার। এটি প্রতিদিন পুরো মুখেই লাগাবেন।
  • আলুর রস এবং সামান্য গোলাপজল একত্রে করে মুখের দাগ যুক্ত স্থানে লাগান। 
  • মুলতানি মাটি,সামান্য লেবুর রস এবং সামান্য হলুদ পেস্ট করে সপ্তাহে অন্তত দুইদিন লাগান। খুব ভাল ফল পাবেন। 
  • নিমের পাতা শুকিয়ে সেটি গুড়ো করে আলুর রসের সাথে মিক্সড করেও লাগাতে পারেন। 
  • সব থেকে ভাল ফল পাবেন দাগের স্থানে রসুন ঘষলে। 
  • আপনি ফ্রিজের আইস বক্সে কিছু রসুন বাটা রেখে দিন এবং তা বরফের আকার ধারণ করলে সেই বরফ দাগের স্থানে লাগান। দেখবেন আপনার দাগ চলে গেছে খুব দ্রুত।
0 টি পছন্দ
করেছেন (1,936 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

আপনি নিচের নিয়মগুলো মেনে চলুন:

  • লেবু ও শসার রসএকটি গোটা লেবু চিপে নিন। এতে একটি মাঝারি আকারের শসার চার ভাগের এক ভাগ অংশের রস বের করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি আক্রান্ত জায়গায় আলতো ঘষে লাগান। দিনে অন্তত ৩ বার লাগাবেন। লেবুর সাইট্রিক অ্যাসিড নতুন কোষ গঠনে সাহায্য করবে আর শসার রস দাগ হালকা করবে।
  • অ্যালোভেরার রস অ্যালভেরাকে বলা হয় জাদুকরি গাছ। এর পাতার রসের অ্যান্টিইনফ্লেমেটরি উপাদান গভীর দাগ দূর করতে অনেক কার্যকরী। তাজা অ্যালভেরা পাতার রস দিনে ২/৩ বার আক্রান্ত স্থানে লাগান। নিয়মিত লাগাবেন। কিছুদিনের মধ্যেই দাগ হালকা হতে শুরু করবে। 
  • পেঁয়াজ কিংবা রসুনের রস অনেক আগে থেকেই দাগ দূর করতে ব্যবহার করা হচ্ছে । পেঁয়াজ অথবা রসুনের রসের অ্যান্টিইনফ্লেমেটরি ও অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদানের জন্য বেশ জনপ্রিয়। যে কোন ধরনের দাগ দূর করতে এদের জুড়ি নেই। তবে নিয়মিত ব্যবহার না করলে কাজ হতে বেশ দেরি হয়। সুতরাং প্রতিদিন অন্তত ৩/৪ বার তাজা পেঁয়াজ বা রসুনের রস লাগাবেন আক্রান্ত স্থানে। 
  • দাগ দূর হবে ও নতুন কোষ হতে সাহায্য করবে। নিমের পাতানিমে গাছে ডাল ও পাতা যে কোন বড় ধরনের অসুখ দূর করতে যেমন কার্যকরী তেমনই গভীর দাগ দূর করতেও বেশ কার্যকরী। এর অ্যান্টিফাঙ্গাল উপাদান আক্রান্ত স্থানের অস্বাভাবিক কোষ দূর করে। দিনে অন্তত ২ বার নিম পাতা বাটা আক্রান্ত স্থানে লাগান। পাশাপাশি একটি বড় পাত্রে পানি দিয়ে ৩০/৪০ টি নিম পাতা সিদ্ধ করে সেই পানি গোসলের কাজে ব্যাবহার করুন।
  • দাগে টুটপেস্ট লাগিয়ে রাখুন।
  • দাগের উপর মধু ম্যাসাজ করুন।
0 টি পছন্দ
করেছেন (6,125 পয়েন্ট)

আপনি দাগ দূর করার জন্যে নিম্নোক্ত কিছু কাজ করুন (→)

  1. সামান্য মধু ও দারুচিনির গুড়ো ত্বকে লাগাতে মিশিয়ে ত্বকে লাগাতে পারেন। 
  2. ত্বকে গরম জলে ভাপ নিতে পারেন এতে ব্যাথা দূর হবে। 
  3. ২ চামচ বেসন, ১ চা চামচ কাঁচা হলুদ বাটা, ১ চা চামচ কমলার খোসা বাটা একসাথে মিশিয়ে পেষ্ট তৈরি করুন।    
  4. টমেটো ব্লেন্ড করে রস এর সাথে লেবুর রস মিশিয়ে তুলো দিয়ে মুখে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে নিতে পারেন৷ 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
18 জুলাই "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

353,251 টি প্রশ্ন

447,332 টি উত্তর

140,082 টি মন্তব্য

188,243 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...