বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
70 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমার বয়স ১৭, আমার একটি দাত মাঝে মধ্যে ব্যাথা করতো আর দাতটা হাল্কা নড়ত। তো আমি ডাক্তার এর সাথে দেখা করলাম, ডাক্তার বলল যে, ছোট কালে সবার দাত পরে এবং নতুন দাত উঠে, কিন্তু আমার সবগুলোই দাত পরেছে শুধু ওই দাতটা বাদে। তাই ওই দাতটা এখন ব্যাথা+নড়চড় করছে। তো ডাক্তার বলল যে আমি দাতটা যদি এখন না ফালাই তাহলে কোন সমস্যা নাই, কিন্তু ওই দাতটা ভবিষ্যতে একদিন আপ্না-আপ্নিই পরে যাবে। তো আম ভাবলাম যে দুদিন পরপর এই ব্যাথা কে সহ্য করবে? তাই আমি দাতটা ফেলে দিলাম। ফেলার পর ডাক্তার কে প্রশ্ন করলাম যে আমার দাতটা কি আর উঠবে? সে বলল যে এটা উঠতেও পারে নাও উঠতে পারে। তো এখন কি আমার ওই দাতটা উঠবে????

ধন্যবাদ।               

 

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,326 পয়েন্ট)
সাধারণত ১৮ থেকে ২২ বছরের মধ্যে নতুন দাঁত গজানোর সম্ভাবনা রয়েছে,কারণ এই সময়ে পেরিওডন্টাল টিস্যু বৃদ্ধি লাভ করে বলে ধারণা করা হয়। সেক্ষেত্রে আপনার দাঁত ওঠার সম্ভাবনা বেশি বলে আমি মনে করি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
23 নভেম্বর 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন foyshal (16 পয়েন্ট)

350,947 টি প্রশ্ন

445,076 টি উত্তর

139,506 টি মন্তব্য

187,542 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...