বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
76 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (18 পয়েন্ট)
আমার জন্ম নিবন্ধনের বয়স সার্টিফিকেটর সাথে মিল নেই। এমতা অবস্থায় আমি ssc কারিগরি বোর্ডের সার্টিফিকেট নিয়ে ইউনিয়ন সচিব কাছে গেলে আমায় একটা ফরম দেয় আমি সেটা পুরন করে উপজেলা নির্বাহী অফিসার সাইন নিয়ে ডিসি অফিসে যাই। তখন তারা বলে জেনারেল বোর্ড এর কাগজ দেখাতে কিন্তু আমার কাছে জেনারেল বোর্ডের psc,jsc কোন সার্টিফিকেট নেই কেননা আমি 2009 সালে অষ্টম শ্রেণীতে পরীক্ষা দিয়েছি তখন বোর্ড ফাইনাল পরীক্ষা ছিল না। বিশেষ দ্রষ্টব্য, জন্ম নিবন্ধন বয়স হাতের লেখা যখন প্রথম শুরু হয়েছিল তখন ১-২-১৯৯৮ ছিল আর ইউনিয়ন পরিষদে গেলে তারা দেখে অনলাইনে ১-২-১৯৯৬ দেওয়া হয়েছে, আমার কারিগরি বোর্ডের সার্টিফিকেট এ ৩১-১২-১৯৯৭ দেওয়া হয়েছে। আর আমি বর্তমানে সরকারি পলিটেকনিক এ পড়া লেখা করছি, এমতা অবস্থায় আমি কি করতে পারি?

 বিশেষ দ্রষ্টব্য একটু ভালো করে লক্ষ করুন আমি কিন্তু জন্ম নিবন্ধন এর বয়স পরিবর্তন করতে ইউনিয়ন পরিষদ থেকে ডিসি অফিস পর্যন্ত গিয়েছি এখানে এস এস সি সার্টিফিকেট এর বয়স পরিবর্তন করতে যায়নি , আমার জন্ম  নিবন্ধন এর বয়স এস এস সি সার্টিফিকেট এর সাথে মিলাতে গিয়েই এরকম হিমশিম এ আমি পড়েছি এবং আমার পূর্বে কিন্তু জেএসসি ও পিএসসি সার্টিফিকেট নেই এমতাবস্থায় আমি কি করতে পারি

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (443 পয়েন্ট)
এমনটা হওয়ার কথা না। আমি নিজেই আমার ভোকেশনালের ssc সার্টিফিকেট দিয়ে জন্ম নিবন্ধন করিয়েছি একজন লোকের মাধ্যমে। তাই আমার পরামর্শ হলো, গ্রামের কিছু লোক থাকে যারা কিছু টাকা দিলেই আপনার নিবন্ধন ঠিক করে এনে দিবে। এমন লোককে দিয়ে ঠিক করে আনেন। আর এই পদ্ধতি কাজ না হলে, নতুন করে জন্ম নিবন্ধন বানিয়ে আনুন এসএসসি সার্টিফিকেট আর প্রতিষ্ঠানে প্রত্যায়ন পত্র দিয়ে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
23 মে "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
4 টি উত্তর
0 টি উত্তর
23 মে "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Mustafizur (221 পয়েন্ট)

343,362 টি প্রশ্ন

436,464 টি উত্তর

136,640 টি মন্তব্য

184,963 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...