বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
65 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন (2 পয়েন্ট)
বন্ধ

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (998 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
আমি Symphony R20 মোবাইলে নেট চালাই। এই মোবাইলে Li-Polymer Battery 4900 mAh রয়েছে। এই মোবাইলের ব‍্যাটারি দিয়ে নেট চালালে চার্জ সহজে শেষ হয় না। এই মোবাইলের চার্জার দিয়ে চার্জ দিলে ০% থেকে ব‍্যাটারি ফুল চার্জ ১০০% হতে সর্বোচ্চ ১ঘন্টা সময় লাগে। ১০০% চার্জে সারাদিন নেট চালালেও মোবাইলের চার্জ ফুরায় না তথা মোবাইল বন্ধ হয় না। সেক্ষেত্রে বুঝা যায়, আপনি যত বেশি mAh এর ব‍্যাটারি ব‍্যবহার করবেন, তত বেশি উপকৃত হবেন। 3500 mAh এবং 4000 mAh এর ব‍্যাটারি অনেক উন্নত মানের। তাই বুঝা যায়, আপনি এই ধরণের ব‍্যাটারি দিয়ে নেট চালালে আপনার মোবাইলের চার্জ সহজে ফুরাবে না এবং আপনি অধিক সময় নেট ব‍্যবহার করতে পারবেন। তবে মনে রাখবেন, মোবাইলে বেশি এপস রাখলে সহজে মোবাইলের চার্জ শেষ হয়ে যায়। সেজন্য, খুবই প্রয়োজনীয় এপস বাদে অন‍্য কোনো এপস অযথা মোবাইলে ডাউনলোড করবেন না। ব‍্যাটারি ফুল চার্জ হওয়ার একটু আগেই তা চার্জার থেকে খুলে ফেলুন। মোবাইলে চার্জ ফুরিয়ে ২০% এ চলে এলে নতুন করে চার্জ দিন। ঘন ঘন মোবাইল চার্জ দিবেন না। নেট বা অন‍্য কোনো কারণে মোবাইল গরম হলে তা কখনো আপনার পকেটে রাখবেন না। এতে আপনার যৌনশক্তি কমে যেতে পারে। মাথার কাছে মোবাইল রেখে ঘুমাবেন না। এতে আপনার স্মরণশক্তি হ্রাস পেতে পারে এবং ব্রেন ক‍্যান্সার হতে পারে। বুকের উপর বা শার্টের পকেটে কখনো মোবাইল রাখবেন না। এতে আপনার হার্ট দুর্বল হয়ে যেতে পারে, এমনকি হার্ট এটাক হতে পারে। একটানা বেশিক্ষণ মোবাইল ব‍্যবহার করবেন না। এতে আপনার শরীর ও মন অনেক বিরূপ সমস্যার সম্মুখীন হতে পারে। থেমে থেমে নেট চালাবেন, একটানা নয়। মোবাইল কোনো কারণে গরম হলে, কিছুক্ষণ লক করে রেখে দিবেন, এতে মোবাইলের তাপমাত্রা স্বাভাবিকে চলে আসবে। চার্জার গরম হলে কিছুক্ষণ চার্জার চার্জ থেকে খুলে রেখে দিবেন। মোবাইল যতটা সম্ভব গরম থেকে দূরে ঠান্ডা এবং শুষ্ক স্থানে রাখুন। এতে মোবাইলের আয়ু বাড়বে। মোবাইল পড়ে গিয়ে যাতে ফেটে না যায়, সেজন‍্য মোবাইলে গ্লাস এবং কেসিং ব‍্যবহার করবেন। মোবাইলের যত্ন নিলে আপনি একটি মোবাইল ভালো সময় ব‍্যবহার করতে পারবেন। ধন্যবাদ।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

300,240 টি প্রশ্ন

388,065 টি উত্তর

117,298 টি মন্তব্য

165,661 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...