বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
21 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (389 পয়েন্ট)
না কোন সমস্যা হবেনা।তবে শরীরে যদি ভিটামিনের অভাব থাকে তাহলে ভিটামিন খাবেন। অথবা ভিটামিনের ঘাটতিজনিত কোন সমস্যা হয় তাহলে খেতে পারেন। অন্যথায় খাবেননা।রমযান মাসে আপনি ইফতারের পরপরই কিংবা রাতের খাবারের পর ভিটামিন খেতে পারেন।কোন সমস্যা হবেনা।
0 টি পছন্দ
করেছেন (9,236 পয়েন্ট)
আপনি ভিটামিন কেন খেতে চাইছেন..? আপনার বয়স কত..? সাধারণত শরীরে ভিটামিনের অভাব হলে বেশিরভাগ মানুষকেই ভিটামিন ট্যাবলেট খেতে দেখা যায়।  কিন্তু এটি আমাদের ঠিক যতখানি উপকার করছে ঠিক ততখানিই ক্ষতি করছে। আপনি অবশ্যই কোনো চিকিৎসক এর পরামর্শ নেন নি। কি প্রয়োজন আছে ভিটামিন ট্যাবলেটের..? আপনি রোজা থাকছেন, এতে আপনার পাকস্থালী তে সৃষ্টি হচ্ছেনা, কিন্তু অনেক সময় ইফতার / সেহরীতে গ্যাস্ট্রিক  এর মেডিসিন নেয়ার ফলেও অনেকের অন্ত্রে প্রদাহ দেখা দেয়।   আপনি রোজার মাসে পুষ্টিকর খাবার গ্রহণ করুন সেহরি ও ইফতারে,এতেই ভিটামিনের চাহিদা পুরণ হয়ে যাবে। বাড়তি ভিটামিনের জন্য আপনি বেশি করে ফল ও ফলের জুস খেতে পারেন।  সারা দিন রোজা রেখে পাকস্থলি খুব ক্ষুধার্ত ও দুর্বল থাকে, আপনি ভিটামিন সেবনের ফলে দেহে উলটো ক্রিয়া দিতে পারে। কাজেই ভিটামিন সেবন না করাই উত্তম। তবুও যদি খেতে চান তাহলে ইফতারের পর খেতে পারেন,উত্তম হবে চিকিৎসক এর পরামর্শ নিলে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
15 মে "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইমুরান (9 পয়েন্ট)

299,558 টি প্রশ্ন

387,272 টি উত্তর

117,026 টি মন্তব্য

165,221 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...