বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
34 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (78 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
আমি রবিউল । এবার কুষ্টিয়া সরকারী কলেজে অর্থনীতি বিভাগে অধ্যায়নরত। আমি এবার দ্বিতীয়বার ভার্সিটি পরিক্ষা দিতে চাচ্ছি।কিন্তু আমার ওতটা সামর্থ নেই।এদিকে কলেজে ফরম ফিলাপের জন্য ৩৫০০ টাকা লাগবে।এই টাকা আছে আমার কাছে।কিন্তু,এটা ভার্সিটিতে পরিক্ষা দেবার জন্য রেখেছি।এখন আমি যে কোনো একটা করতে পারি : হয় আমাকে ভার্সিটিতে পরিক্ষা দিতে হবে আর না হয় ওই কলেজেই পড়তে হবে। আপনাদের কি মনে হয় আমাকে কি করা ঊচিত।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আমার মনে হয় আপনি যেখানে আছেন,সেই কলেজেই থাকুন। আপনি আপনার ভবিষ্যৎ লক্ষ্য নির্ধারণ করুন এবং সেলক্ষ্য তে এগিয়ে যাবার চেষ্টা করুন। বর্তমানে চাকরীর বাজারে কলেজ বা ভার্সিটি এসবের আগে আপনাকে প্রতিযোগিতা মূলত পরীক্ষা দিতে হবে। কাজেই আপনি আপনার সামর্থ বিবেচনা করুন এবং আপনার কাছে যেটি ভাল মনে হয় সেটি সিদ্ধান্ত নিন। মনে রাখবেন,একটি ভুল সিদ্ধান্ত সারাজীবন আপনার বয়ে বেড়াতে হবে। কাজেই আমি আপনাকে বলব যেখানে আছেন,সেখানেই থাকুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

322,137 টি প্রশ্ন

412,516 টি উত্তর

127,747 টি মন্তব্য

177,493 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...