বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
101 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
পূনঃরায় খোলা
আমার বয়স ২১! সম্মান ৩য় বর্ষে পড়ছি! বালেগ হওয়ার পর থেকে হস্তমৈথুন এর অভ্যাস শুরু হয়! তখন পরিমানটা কম ছিল! ইন্টারমিডিয়েটএর সময় আইমিন গত চার বছর সাড়ে চার বছর পর্ণ সেক্সটিং এসবের ফলে খুব এডিক্টেট হয়ে পড়ি! 

এখন অভ্যাস টা বাদ দিতে চাইলেও পারছিনা সর্বোচ্চ চারপাচদিন ধরে রাখতে পারলেও আবার ঝুকে পড়ি! 

* এটা অভ্যাসটা ছাড়ার কিছু সুন্দর পরামর্শ দিন! 

*** আমি যদি ৪-৫ বছর পর বিয়ে করি, ইত্যবসরে যদি অভ্যাসটাও আল্লাহর রহমতে বন্ধ হয় তাহলে আমি যৌনজীবনে কি সুখী হতে পারবো?  এর উত্তরসহ সম্পূরক উত্তর চাই   

*** আর এর ক্ষতিকর প্রভাব মোকাবিলায় প্রাকৃতিক কী খেতে পারি??? 

আশা করি উত্তর দিবেন (বিশেষত শ্যাষ দুই প্রশ্ন গুলো)  

 

    

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (53 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

আপনাকে সংযমী হতে হবে।

যেভাবে সংযম করবেনঃ-


১/যখন আপনার কামনা ভাব জেগে উঠবে তখন চোখ বন্ধ করে সকল চিন্তা অফ করে ধৈর্য ধরে সহ্য করতে হবে। 

২/ঔ সময় ফোন দূরে রাখবেন। 


এতে যা উপকার পাবেনঃ-

১/যৌন জাগরণ কমে যাবে এবং নিজেকে সবসময় কন্ট্রোলে রাখতে পারবেন।

২/শরীর হালকা অনুভব হবে এবং মনটা অনেক আনন্দ উৎফুল্ল থাকবে।


একটা কথা মনে রাখবেন,যখন আপনার সেক্স উঠবে তখন সব খারাপ ভিডিও/পর্ণকে ভাল জিনিস মনে হবে এবং দেখার প্রবল ইচ্ছা জাগবে।

কিন্তু যখন আপনি চোখ বন্ধ করে কন্ট্রোল করবেন তখন মনে হবে এসব আসলেই নোংরা জিনিস(নিজ অভিজ্ঞতা থেকে)

0 টি পছন্দ
করেছেন (2,332 পয়েন্ট)
হস্তমৈথুন ছাড়ার জন্য আপনকে ধর্য্য ও জিদ রাখতে হবে। আমরা সাধারনত দুপুরসময়টাতে বেশি উত্তেজিত থাকি, তাই এ সময় চেষ্টা করুন বিছানা থেকে দুরে থাকতে। হঠাৎ কোন সময়ে যদি এমন ইচ্ছে হয়, তাহলে সাথে সাথে কোন শারীরিক পরিশ্রমের কাজে লাগে যান। যেমন বুকডন বা অন্য কোন ব্যায়াম করতে পারেন। আর সবচেয়ে ইমপরটেন্ট হচ্ছে, আপনাকে পর্নোগ্রাফি থেকে দুরে থাকতে হবে। কারন এই ধরনের ভিডিও আমাদের এই খারাপ কাজের দিকে ধাবিত করে। তাই যেকোন উপায়ে পর্ণমুভি আর চটি এড়িয়ে চলুন। যেসব ব্যাপার আপনাকে হস্তমৈথুনের দিকে ধাবিত করে, সেগুলো ছুড়ে ফেলুন, সেগুলো থেকে দূরে থাকুন। যদি মাত্রাতিরিক্ত হস্তমৈথুন থেকে সত্যি সত্য মুক্তি পেতে চান তাহলে পর্ণ মুভি বা চটির কালেকশন থাকলে সেগুলো এক্ষুনি নষ্ট করে ফেলুন। ইন্টারনেট ব্যবহারের আগে ব্রাউজারে্র প্যারেন্টাল কন্ট্রোল-এ গিয়ে এডাল্ট কন্টেন্ট ব্লক করে দিন। মেয়েদের দিকে কুনজরে তাকাবেন না। তাদের ব্যাপারে বা দেখলে মন আর দৃষ্টি পবিত্র করে তাকাবেন। যতটা সম্ভব নিজেকে কাজে ব্যস্ত রাখুন। ধৈর্য ধরতে হবে। একদিনেই নেশা থেকে মুক্তি পাবেন, এমন হবে না। একাগ্রতা থাকলে ধীরে ধীরে যে কোন নেশা থেকেই বের হয়ে আসা যায়। মাঝে মাঝে ভুল হয়ে যাবে। তখন হতাশ হয়ে সব ছেড়ে দেবেন না। চেষ্টা করে যান। করতেই থাকুন। যারা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ণ মুভি বা চটি নিয়ে বেশি আলোচনা করে, তাদেরকে এড়িয়ে চলার চেষ্টা করুন৷ হস্তমৈথুনে চরম ভাবে এডিক্টেড হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন। লাইব্রেরি বা কফি শপে গিয়ে সময় কাটাতে পারেন। বন্ধুবান্ধব ও পরিবারের সবার সাথে বেশি সময় কাটান। ধ্যান বা মেডিটেশন করতে পারেন। যোগ ব্যায়াম করতে পারেন। নিজের পরিবারের কথা চিন্তা করবেন, আপনার সাথে যারা আছে তাদের কথা ভাববেন। রাতের বেলা হস্তমৈথুন করলে কারো সাথে রুম শেয়ার করুন। বা দরজা জানালা খোলা রেখে আলো জ্বালিয়ে ঘুমান। যখন দেখবেন যে সব চেষ্টা করেও একা একা সফল হতে পারছেন না, তখন বন্ধুবান্ধব, পরিবার, ডাক্তার- এদের সাহায্য নেয়া যায়। এখানে লজ্জার কিছু নাই। কোনদিন করেন নাই, এমন নতুন কিছু ভাল কাজ করার চেষ্টা করুন। গার্লফ্রেণ্ড বা প্রেমিকাদের সাথে শুয়ে শুয়ে, নির্জনে বসে খারাপ প্রেমআলাপ করবেন না। ফোনসেক্স এড়িয়ে চলার চেষ্টা করুন। মনে রাখবেন, সামান্য কষ্টের মাধ্যমে নিজেকে একটু কনট্রোল করতে পারলেই আমি সুস্হ হয়ে যাবেন। যদিও ইসলামের দৃষ্টিতে এটি হারাম কাজ, তবে বিজ্ঞান বলে সপ্তাহে ১ বার করা দোষের কিছু না। আমি হস্তমৈথুন ছেড়েছি এর কুফল সম্পর্কে সচেতন হয়ে। মনে রাখবেন মাত্রাতিরিক্ত কোন কিছুই ভাল না। নিজেকে ভালবাসতে শিখুন, ভালোপথে চলুন, নিজের ধর্ম পালন করুন। তাহলেই সব ধরনের খাপার কাজ থেকে দুরে থাক সম্ভব। যদি আপনি নিজেকে ভালবাসেন ও ইসলামকে ভালবাসেন তাহলে আপনাকে এটি ছাড়তেই হবে। নিজেকে সংযত করুন, এবং দৃড় পতিজ্ঞা করুন।
0 টি পছন্দ
করেছেন (5,204 পয়েন্ট)

হস্তমৈথুন ত্যাগ করার উপায় - 

  •  সবসময় মানুষের সংস্পর্শে থাকার চেষ্টা করুন। এবং পরিবারের লোকদের সাথে মিলেমিশে থাকুন।
  • মোবাইলে যেকোন ধরনের পর্ন ভিডিও দেখলে থেকে বিরত থাকুন৷ অপ্রয়োজনে মোবাইল ব্যবহার থেকে বিরত থাকুন।
  • মন শান্ত করুন এবং লক্ষ্য ঠিক করুন, লক্ষ্য অনুসারে কাজ করুন। আপনি সবসময় যেকোন কাজে ব্যস্ত থাকার চেষ্টা করুন এবং বন্ধুদের সাথে মেলামেশা করুন।
  • যৌনতা সম্পর্কিত আলোচনা থেকে বিরত থাকুন।
  • অবসরে বই, পড়ুন, গান শুনুন, সাইকেল চালান। ধর্মীয় নিয়ম পালন করুন এবং ধর্ম অনুসারে চলার চেষ্টা করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
আমার বয়স ১৭ দীঘ ৮ বছর হস্তমৈথুন করার পড়, এখন ছেরে দিছি | কিন্তু এখন দুই বছর ধরে পায়খানায় কোথ দিলে বীর্য বের হয় তার সাথে যৌনতা কিছু ভাবলেও | তাই ডাক্তারের কাছ থেকে চিকিৎসা নিচ্ছি | ডাক্তার (ইকোভিট এস, ভিটামিন ই বিপি ২০০ আইইউ),, (পেলিকেন ২০, প্যানটোপ্রাজল ২০ মি.গ্রা). | (এবং মেলিক্রল, মেলিট্রাসিন ১০ মি.গ্রা). ও হামর্দদ এর জারনাউড সিরাপ দিছে | এই ঔষদ গুলোতে কি রোগ ভালো হবে? প্রায় এক মাস ধরে এই ঔষধ গুলো খাচ্চি কিন্তু তেমন উন্নতি পাচ্ছি না | আর এগুলা কতটা কার্যকারি ? আবার হস্তমেথুন দুমাস ধরে করি না, কিন্তু আজকে কেমন যেনো হঠাৎ নিজেকে কন্টোলে রাখতে পারলাম না হস্তমৈথুন হয়ে গেলো | এখন এতে কি কোনো খতি হবে? ভাই দয়া করে সর্বদিক বিবেচনা করে ভালো একটা পরামর্শ দিন |?
01 সেপ্টেম্বর 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অদ্ভুত বিশ্ব (44 পয়েন্ট)

312,666 টি প্রশ্ন

402,242 টি উত্তর

123,536 টি মন্তব্য

173,239 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...