বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
43 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

আমাদের বাসার পোষা বিড়ালটার ডান হাতের মধ্য আঙুলে হালকা ভাবে ওর নখটা লাগে।আঙুল থেকে ২/৩ ফোটা পরিমানের রক্ত বের হয়। সাথে সাথে সাবান এবং স্যাভলন দিয়ে পুরা হাত ভালো ভাবে ধুয়ে নেই। এখন এতে কোন সমস্যা হবে কি??

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (78 পয়েন্ট)
যে কাজটি করবেন : ১।ক্ষতস্থানে সাবান-পানি দিন।কেননা , এ ধরনের ক্ষতস্থানে সাবান-পানি খুবই কার্যকর। ২।এন্টিবায়োটিক সাবান ব্যাবহার করতে পারেন।তবে এটা শুধু ইনফেকশন দুর করবে। ৩।যদি আপনি জ্বর বোধ করেন।যদি ক্ষতস্থান ফুলে যায়,বা রক্ত পড়ে তবে চিকিৎসকের পরামর্শ নিন।
0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
আপনার কি টিটেনাস ইনজেকশন দেয়া আছে...?আপনার যদি টিটেনাস আগেই দেয়া থাকে তাহলে নতুন করে আর দিতে হবেনা। আর দেয়া না থাকলে আপনি এখুনি নতুন করে দিয়ে নিন। আপনি লিখেছেন আপনার বিড়ালের আঘাতে কোনোস্থান থেকে রক্ত বার হয়েছে, যদি আপনার শরীরে টিটেনাসের জার্ম থাকে তাহলে আপনার জীবনের ঝুঁকি পর্যন্ত আসতে পারে। তাই টিটেনাস টিকার ব্যাপারে সতর্ক হোন।  আপনি স্থানটি ভালভাবে পরিষ্কার করার পর স্থানটিতে বরফ দিয়ে ঘষে নিবেন। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
10 জুন "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন সাবাহ আজমান নাহিয়ান (289 পয়েন্ট)
0 টি উত্তর
11 মে "পশুপাখি" বিভাগে জিজ্ঞাসা করেছেন M Z Hossain (43 পয়েন্ট)
0 টি উত্তর
05 মার্চ "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mahina (74 পয়েন্ট)

321,234 টি প্রশ্ন

411,405 টি উত্তর

127,347 টি মন্তব্য

177,103 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...