বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
11 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
পিউলি খাওয়ার পর প্রতিবার মাসিক শুরু হয়ে যায় কিন্তু এবার খাওয়ার পর মাসিক শুরু হয়নি। তাহলে কি প্রেগন্যান্ট?  একটু বলবেন প্লিজ।  পিউলি কাজ করেছে কিনা তা বুঝব কিভাবে? 

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (11,650 পয়েন্ট)
অনিরাপদ সহবাসের ১২০ ঘন্টার মধ্যে এই পিউলি পিল সেবন করলে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা থাকে না। 

তাই যদি  আপনার স্ত্রী সঠিক সময়ে ইমার্জেন্সি পিউলি পিল সেবন করে থাকে তাহলে প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা নেই। আপনি অপেক্ষা করুন অবশ্যই মাসিক হবে।

সাধারণত এই পিউলি পিলে পার্শ্বপ্রতিক্রিয়া পরিলক্ষিত থাকে যার প্রভাবের কারনে, কারো ক্ষেত্রে অনিয়মিত ভাবে মাসিক হয়,মাথা ব্যথা করে,বমি ভাব হয়। তলপেটে প্রচন্ড ব্যথা হয় শরীর দুর্বল লাগে ,খাবারে অরুচি  এগুলো পিলের পার্শ্বপ্রতিক্রিয়া যা প্রভাব ফেলে এবং এর জন্য কারো ক্ষেত্রে মাসিকের সময় পরিবর্তন হয় । যেহেতু এখন মাসিক হয় নি   তাই অপেক্ষা করুন মাসিক হবে প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা নেই। 

পিউলি পিল কাজ করেছে কি না সেটা নিশ্চিত ভাবে জানার জন্য অপেক্ষা করুন যদি আগামী ২ সপ্তাহের মধ্যে মাসিক হয় তাহলে পিল কাজ করেছে। আর মাসিক না হলে প্রেগন্যান্সি টেস্ট করবেন আর রেজাল্ট পজেটিভ আসলে বুঝবেন যে পিল কাজ করে নি। মনে রাখবেন পিল খাওয়ার পর মাসিক না  হলে বা মাসিক ৪/৫ সপ্তাহ পর্যন্ত  বন্ধ থাকলে গাইনি ডাক্তারের চিকিৎসা নিবেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
09 মার্চ 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন রিজান বিশ্বাস (9 পয়েন্ট)
1 উত্তর
25 জানুয়ারি "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nasir.Uddin (9 পয়েন্ট)

299,569 টি প্রশ্ন

387,274 টি উত্তর

117,026 টি মন্তব্য

165,223 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...