বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
50 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
পূনঃরায় খোলা
আমাদের বাসার ছাদে বাড়ির সবাই এই দিনে ধান শুকাতে দেয় এতে করে ছাদের গ্লাডিং অনেকটা খতিগ্রস্ত হয়েছে তাই কেউ কেউ বলে কিছু বছর পর নাকি ছাদ চুয়ে পানি পরবে! আপনাদের জানা মতে ছাদ চুয়ে পানি পরার কোন সম্ভাবনা আছে??

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,329 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
ছাদ চুয়ে পানি পড়া বলতে আপনি ছাড ড্যামেজের কথা বুঝিয়েছেন।  আপনি আপনার বর্ণনাতে লিখেছেন ইতিমধ্যে আপনার বাড়ির ছাদের গ্লাডিং অনেকটা ক্ষতিগ্রস্ত হয়েছে। আপনি যদি বারবার আপনার ছাদে ধান শুকাতে থাকেন তাহলে আপনার ছাদে স্যাঁতসেঁতে একধরণের শৈবাল বাসা বাধবে এবং পুরো ছাদ এই শৈবাল দ্বারা আবদ্ধ হবে আর এতেই আপনার বাড়ির ছাদ ড্যামেজ হবে।  তবে এক্ষেত্রে ছাদ চুয়ে পানি পরার সম্ভাবনা কম। কারন চুড়ান্ত পর্যায়ে ড্যামেজ না হলে ছাদ চুয়ে পানি পড়ার ঘটনা দেখা যায়না।তবে এভাবে ধান শুকালে আপনার বাড়ির ছাদ ধীরে ধীরে ড্যামেজ হওয়ার সম্ভাবনা প্রবল।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
04 ডিসেম্বর 2015 "বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে জিজ্ঞাসা করেছেন মিলু (56 পয়েন্ট)

343,353 টি প্রশ্ন

436,457 টি উত্তর

136,635 টি মন্তব্য

184,947 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...