বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
73 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন (14 পয়েন্ট)
আমি একটি Smile q9 মোবাইল ক্রয় করেছিলাম মোবাইলের প্যাকেটের গায়ে লেখা ছিল 3 জিবি Ram কিন্তু মনে হচ্ছে এদের Ram 1 জিবি এছাড়াও ক্যামেরা পারফরম্যান্স এবং ব্যাটারি পারফরমেন্স বক্সের সাথে ম্যাচ হচ্ছে না তাই ভোক্তা অধিকারে অভিযোগ জানাতে চাচ্ছি কোন রকম অ্যাপ ব্যবহার ছাড়া মোবাইল এর প্রকৃত Ram এবং ক্যামেরা ব্যাটারি নেটওয়ার্ক ইত্যাদি যাচাই করার উপায় কি? সেটিংসে গিয়ে About ফোনে প্রকৃত মান দেখাচ্ছেনা মনে হচ্ছে কেননা সেখানেও রেম 3 জিবি দেখায় অথচ এক জিবিram হওয়ার আগেই অ্যাপ ইনস্টলেশন এ মেমরি ফুল দেখাচ্ছে! Moreover set অনেক Slow+lag করছে।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (500 পয়েন্ট)
আপনি

CPU-Z:-https://play.google.com/store/apps/details?id=com.cpuid.cpu_z

এই এ্যাপটি ইনিস্টল করে দেখতে পারেন। 
করেছেন (3,827 পয়েন্ট)
মোবাইল কেনার আগে কিভাবে বুঝব? নতুন মোবাইলে তো আর এই এপস ইনস্টল করা থাকবে না।
করেছেন (500 পয়েন্ট)
ও আচ্ছা এই বেপার?
নতুন ফোনের বেপারটা ভীন্ন...আপনি যে ফোনটি কিনতে চান ওই ফোনটির মডেল দিয়ে গুগলে চার্চ করে ওই ফোনের পুল স্পেসিফিকেশন দেখে নিতে পারেন।
স্পেসিফিকেশন দেখে ও যদি না বোজেন সে ক্ষেত্রে ইউটিউবে চার্চ করে ফোনটি কেমন হবে সেই বিষয়ে পুরো আইডিয়া নিতে পারবেন।
এছাড়াও যদি কোনো ফোন কেনার ইচ্ছে থাকে ফোনটি কেমন হবে বা সেই বাজেটে ফোনটি নেওয়া ঠিক হবে কি না সেই বিষয়ে কোনো আইডিয়া লাগলে আমাকে এফবি তে ন্বক দিতে পারেন।সথেষ্ঠ পরিমান হ্যাল্প করার চেষ্টা করবো।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
4 টি উত্তর
28 জুলাই 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন এস.এম সাদেক (20 পয়েন্ট)
2 টি উত্তর
26 ফেব্রুয়ারি 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fazil (37 পয়েন্ট)

321,440 টি প্রশ্ন

411,649 টি উত্তর

127,471 টি মন্তব্য

177,190 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...