বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
118 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
আপনার উচ্চতা অনুযায়ী আপনার ওজন হওয়া উচিৎ ৫৬ কেজি থেকে ৭০ কেজি।  আপনার ওজন ঠিকই আছে। আপনাকে ওজন কমাতে হবেনা। আপনি আপনার ওজন ধরে রাখার চেষ্টা করুন। আপনি আপনার বয়স উল্লেখ করেন নি। যদি আপনার বয়স ২৫ কিংবা তার কম হয় তাহলে আপনার উচ্চতা বাড়বে প্রাকৃতিক নিয়মে,সেক্ষেত্রে কোনো পদ্ধতি অবলম্বন করতে হবে না। আর যদি ২৫ বছরের বেশি হয় তাহলে আপনার উচ্চতা বাড়া অনেকটাই অসম্ভব।  আপনি প্রতিদিন দড়ি লাফ চর্চা করুন এবং রিং এ ঝুলে থাকার অভ্যাস করুন। দিনের কিছুসময় আপনি সাইকেল চালাতে পারেন অথবা সাতার কাটতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (132 পয়েন্ট)
আপনার উচ্চতা অনুযায়ী ওজন ঠিকই আছে কমাতে হবে না। তবে লম্বা হওয়ার জন্য আপনি বিভিন্ন যোগ ব্যায়াম করুন (youtube এ দেখুন অনেক এ ধরনের ব্যায়াম আছে)। আর দিনে ১৫+ মিনিট রিং (ঝুলুন) করুন। আর পুষ্টি জাতীয় খাবার খাবেন সঠিক বৃদ্ধির জন্য।
0 টি পছন্দ
করেছেন (19 পয়েন্ট)
ভাইয়া,উচ্চতা অনুযায়ী আপনার দেহের ওজন ঠিক আছে ৷ কেননা আপনার বিএমআই হচ্ছে ২১.৬৩ ৷ সে অনুযায়ী আপনি ফিট ৷
0 টি পছন্দ
করেছেন (1,028 পয়েন্ট)
পুরুষের ক্ষেত্রে আদর্শ বিএমআই ১৮.৫ থেকে ২৪.৯।এটি সুস্বাস্হ্যের আদর্শ মান।আপনার এটি ২২.০৬১।আপনার এটা ঠিক আছে।বি এম আই=দেহের ওজন(কেজি) / দেহের উচ্চতা(স্কয়ার)(মিটার এককে)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

321,234 টি প্রশ্ন

411,403 টি উত্তর

127,347 টি মন্তব্য

177,103 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...