বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
43 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (43 পয়েন্ট)
সচরাচর বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের সার্কুলারে দেখছি আবেদনের নূন্যতম যোগ্যতা এসএসসি ৩.৫ (চতুর্থ বিষয়সহ) এবং এইচএসসি ৩.৫ (চতুর্থ বিষয়সহ) দুইটা মিলে ৭.০ থাকতে হবে।আমি জানতে চাই চতুর্থ বিষয়সহ মানে কি??চতুর্থ বিষয়ে কি আলাদা ভাবে পাশ থাকতে হবে???নাকি যদি এসএসসি ও এইচএসসি দুইটা মিলে ৭.০ থাকে কিন্তু এসএসসি বা এইচএসসিতে চতুর্থ বিষয়ে ফেল থাকলে আবেদন করতে পারবো কিনা??????????দয়া করে বর্তমান কালের সঠিক উত্তর দিন....

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,871 পয়েন্ট)
  • চতুর্থ বিষয় ফেল করার পরও বিশ্ববিদ্যালয়ে ভর্তি অাবেদন করতে পারবে যদি SSC/HSC তে অালাদাভাবে জিপিএ ৩.৫০ পায় এবং মোট জিপিএ ৭.০০ হয়।

  • চতুর্থ বিষয়ে পাস করার পরও বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন করতে পারবে না যদি SSC/HSC তে অালাদাভাবে জিপিএ ৩.৫০ না পায় এবং মোট জিপি ৭.০০ না হয়।

আশা করি,বিষয়টা বুঝাতে পেরেছি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

330,201 টি প্রশ্ন

420,983 টি উত্তর

130,727 টি মন্তব্য

180,637 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...