বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
84 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (30 পয়েন্ট)
আমি মুখে আইস কুল পাউডার ব্যবহার করি, আচ্ছা মুখে পাউডার ব্যবহার  করলে কোনো সম্যসা আছে কি? পাউডার ব্যবহার করলে মুখ কালো হবে কি? আমার মুখে ব্রনের দাগ আছে, নিয়মিত পাউডার ব্যবহার করলে দাগ গুলো চলে যাবে কি?

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
ব্রণ থাকলে আইসকুল পাউডার ব্যবহার করবেন না। এতে ব্রণ গুলি কালো হতে পারে। যেকোনো মেনথল পাউডার ব্যবহার থেকে বিরত থাকুন। আপনি জনসন ব্যবহার করুন। আর ব্রণের দাগ দূর করার জন্য এলোভেরা জেল ব্যবহার করুন।
0 টি পছন্দ
করেছেন (991 পয়েন্ট)
আপনি পাউডার না ব্যবহার করেও টুথপেষ্ট লাগাতে পারেন।   
0 টি পছন্দ
করেছেন (3,799 পয়েন্ট)
আপনি ভাল মানের পাউডার ব্যবহার করতে পারেন। 

আর প্রকৃতিক ভাবে যা করবেন: 

কাঁচা হলুদ এবং চন্দনকাঠের গুঁড়ো

কাঁচা হলুদ এবং চন্দনকাঠের গুঁড়ো ব্রণের জন্য খুবই কার্যকর দুটো উপাদান। সমপরিমাণ বাটা কাঁচা হলুদ এবং চন্দন কাঠের গুঁড়ো একত্রে নিয়ে এতে পরিমাণ মত পানি মিশিয়ে পেষ্ট তৈরি করতে হবে। মিশ্রণটি এরপর ব্রণ আক্রান্ত জায়গায় লাগিয়ে রেখে কিছুক্ষণ পর শুকিয়ে গেলে মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই মিশ্রণটি শুধুমাত্র ব্রণ দূর করার কাজ করে না বরং ব্রণের দাগ দূর করতেও সাহায্য করে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

320,971 টি প্রশ্ন

411,056 টি উত্তর

127,230 টি মন্তব্য

176,975 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...